• আজ সোমবার, ২০ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৫ ডিসেম্বর, ২০২২ ৷

পঞ্চগড়ে নৌকাডুবি: নিখোঁজদের মরদেহ মিলছে ৯০ কিলোমিটার দূরে


❏ সোমবার, সেপ্টেম্বর ২৬, ২০২২ প্রধান খবর

নাজমুস সাকিব মুন, পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ে করতোয়ায় নৌকাডুবির ঘটনায় এখন পর্যন্ত নিখোঁজদের উদ্ধার কাজ অব্যাহত রয়েছে। ঘটনাস্থল থেকে ৯০ কিলোমিটার দূরে মরদেহ ভেসে উঠার ও উদ্ধারের খবর পাওয়া গেছে।

সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত ৩৪ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এরমধ্যে গতকাল (রবিবার) বিকালে সাতজনকে বোদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে সেখানে মৃত্যুবরণ করেন সবাই।

গতকাল (রবিবার) বিকাল ৩টায় পার্শ্ববর্তী বড়শশী ইউনিয়নের বদেশ্বরী মন্দিরে আয়োজিত মহালয়ার উৎসবে অংশ নিতে বিভিন্ন এলাকার পুণ্যার্থীরা করতোয়া নদী পারাপারের জন্য মাড়েয়া আউলিয়া ঘাটে উপস্থিত হন। এইসময় ধারণ ক্ষমতার অতিরিক্ত যাত্রী নিয়ে নৌকাটি যাত্রা শুরু করলে মাঝপথে মোড় নিতে গিয়ে ডুবে যায়। ধারণা করা হচ্ছে, নৌকায় অন্তত শতাধিক যাত্রী ছিলেন।

এই দুর্ঘটনায় গতকাল রাতেই ১৮ জনের মরদেহ ঘটনাস্থলের আশপাশ থেকে উদ্ধার করেন উদ্ধারকারী দল। তবে অধিকাংশ মরদেহের এখনো সন্ধান মিলেনি।

আজ (সোমবার) নিখোঁজদের মধ্য থেকে ভোরে করতোয়া সেতুর দক্ষিণ-পশ্চিম দিকে দুইজনের এবং শিবের হাটে একজনের মরদেহ উদ্ধার করা হয়।

এইদিকে দেবীগঞ্জ থানা সূত্রে জানা যায়, সোমবার সকাল থেকে দিনাজপুরের বীরগঞ্জ থেকে একজন, খানসামা থেকে চারজন এবং সদর থেকে একজনের লাশ উদ্ধার হয়েছে।

নিখোঁজদের উদ্ধার করতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা উদ্ধার কাজ অব্যাহত রেখেছেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দীপঙ্কর রায় জানান, সোমবার সকাল পর্যন্ত জেলা প্রশাসনের জরুরী তথ্য কেন্দ্রে ৬০ জন নিখোঁজ ব্যক্তির তথ্য নিবন্ধন করেছেন তাদের আত্মীয়রা। আমাদের উদ্ধার কার্যক্রম এখনো অব্যাহত রয়েছে।