• আজ সোমবার, ২০ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৫ ডিসেম্বর, ২০২২ ৷

পাকিস্তানে সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত, দুই মেজরসহ ৬ সেনা নিহত


❏ সোমবার, সেপ্টেম্বর ২৬, ২০২২ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানে একটি সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে। এ ঘটনায় দেশটির সামরিক বাহিনীর ছয় সেনা নিহত হয়েছেন। নিহতদের মধ্যে দু’জন মেজর পদের কর্মকর্তা।

রোববার (২৫ সেপ্টেম্বর) গভীর রাতে পাকিস্তানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে এই ঘটনা ঘটে।

সোমবার পাকিস্তান সেনবাহিনীর আন্তঃবাহিনী জনসংযোগ (আইএসপিআর) এ তথ্যসূত্রে এ খবর জানিয়েছে জিও টিভি।

সামরিক বাহিনীর মিডিয়া শাখা বিবৃতিতে জানান, গভীর রাতে হারনাই জেলার খোস্ত শহরের কাছে একটি ফ্লাইং মিশনের সময় এই দুর্ভাগ্যজনক ঘটনাটি ঘটেছে। ছয় কর্মীদের মধ্যে দুজন পাইলটও ছিলেন।

নিহত মেজর হলেন- অ্যাটকের বাসিন্দা মেজর খুররম শাহজাদ (৩৯), তার স্ত্রী ও কন্যা রয়েছে এবং রাওয়ালপিন্ডির বাসিন্দা মেজর মুহাম্মদ মুনিব আফজাল (৩০), তিনি স্ত্রী ও দুই ছেলে রেখে গেছেন।

এছাড়া আরও নিহত হয়েছেন কারাকের সাবির আবাদ গ্রামের বাসিন্দা সুবেদার আব্দুল ওয়াহিদ (৪৪), তিনি স্ত্রী ও চার সন্তান রেখে গেছেন। খানেওয়ালের মখদুমপুরের বাসিন্দা সিপাহী মুহাম্মদ ইমরান (২৭), তিনি স্ত্রী এবং তিন সন্তান রেখে গেছেন।

গুজরাটের ভুট্টা গ্রামের বাসিন্দা নায়েক জলিল (৩০), তিনি স্ত্রী ও দুই সন্তান রেখে গেছেন এবং অ্যাটকের খাতারফট্টি গ্রামের বাসিন্দা সিপাহী শোয়েব (৩৫), তিনি স্ত্রী ও সন্তান রেখে গেছেন।

এর আগে গত আগস্টেও পাকিস্তান সেনাবাহিনীর একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছিল। ওই দুর্ঘটনায়ও ছয়জন নিহত হন। দুর্ঘটনার আগে হেলিকপ্টারটি এক দিন নিখোঁজ ছিল। পরে বিধ্বস্ত অবস্থায় মুসা গথ অঞ্চলে সেটি পাওয়া গিয়েছিল। পরে আইএসপিআরের বিবৃতিতে বলা হয়, খারাপ আবহাওয়ার কবলে পড়ে এটি বিধ্বস্ত হয়েছে।