• আজ বৃহস্পতিবার, ১৬ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ১ ডিসেম্বর, ২০২২ ৷

ইংল্যান্ড-জার্মানির রুদ্ধশ্বাস ড্রয়ের দিনে ইটালির সহজ জয়

Sports Desk
❏ মঙ্গলবার, সেপ্টেম্বর ২৭, ২০২২ খেলা

স্পোর্টস ডেস্ক: শেষ চারে যাওয়ার সম্ভাবনা নেই। কিন্তু কাতার বিশ্বকাপের আগে শেষ আন্তর্জাতিক ম্যাচে নিজের দলকে দেখে নেওয়ার যে সুযোগ পেয়েছিলেন গ্যারেথ সাউথগেট, সেটা খুব একটা আশ্বস্ত করবে না ইংল্যান্ড দলের ম্যানেজারকে।

সোমবার ঘরের মাঠে জার্মানির সঙ্গে ৩-৩ গোলে দ্বৈরথ শেষ করল ইংল্যান্ড। ৫২ মিনিটে পেনাল্টি থেকে জার্মানিকে এগিয়ে দিয়েছিলেন ইলখাই গুন্দোয়ান। পরে ৬৭ মিনিটে ব্যবধান বাড়িয়ে যান কাই হাভার্ৎজ়। সেই জায়গা থেকে ইংল্যান্ডকে লড়াইয়ে ফিরিয়ে আনেন লিউক শ। ৭১ মিনিটে তিনি গোল করেন। ৭৫ মিনিটে মেসন মাউন্টের গোলে সমতায় ফেরে ইংল্যান্ড। অধিনায়ক হ্যারি কেন পেনাল্টি থেকে গোল করে ইংল্যান্ডকে এগিয়ে দেন ৮৩ মিনিটে। কিন্তু তাতেও স্বস্তি ফেরেনি ইংল্যান্ড শিবিরে। ৮৭ মিনিটে নিজের দ্বিতীয় গোল করেন হাভার্ৎজ়।

ম্যাচ ড্রয়ের রাতেই ইংল্যান্ড শিবিরে অস্বস্তি বাড়িয়ে দেন জন স্টোন্স। হ্যামস্ট্রিংয়ে চোট পান তিনি। স্ট্রেচারে শুয়ে মাঠ ছাড়তে বাধ্য হন। অন্য ম্যাচে দুর্দান্ত ছন্দে থাকা হাঙ্গেরিকে ২-০ গোলে হারিয়ে দিয়েছে ইটালি। ২৭ মিনিটে প্রথম গোল করেন জিয়াকোমো রাসপাদোরি। ৫২ মিনিটে ব্যবধান বাড়িয়ে যান ফেদেরিকো দিমার্কো। রোমানিয়া ৪-১ গোলে হারিয়েছে বসনিয়া এবং হার্জ়েগোভিনাকে।

রবিবার ডেনমার্কের কাছে ০-২ গোলে হেরেছে বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স। বেলজিয়ামকে ১-০ হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে নেদারল্যান্ডস। সেমিফাইনালে ক্রোয়েশিয়াও। তারা ৩-১ গোলে হারিয়েছে অস্ট্রিয়াকে। ফলে অবনমনের হাত থেকে বেঁচে গিয়েছে ফ্রান্স। অন্য ম্যাচে পোল্যান্ড ১-০ গোলে হারিয়েছে ওয়েলসকে।