• আজ সোমবার, ২০ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৫ ডিসেম্বর, ২০২২ ৷

ঢামেকে ঢাকা কেন্দ্রীয় কারাগারের দুই বন্দীর মৃত্যু


❏ মঙ্গলবার, সেপ্টেম্বর ২৭, ২০২২ ঢাকা, দেশের খবর

সময়ের কণ্ঠস্বর, ডেস্ক : ঢাকা কেন্দ্রীয় কারাগারের বন্দীর মৃত্যু হয়েছে। মৃতরা হলেন—হাজতি শফিকুল ইসলাম (৫০) ও কয়েদি শহিদুল ইসলাম বুলবুল (বাবুল) (৪৮)।

সোমবার (২৬ সেপ্টেম্বর) রাত সাড়ে ৯টার দিকে শফিকুলকে কেন্দ্রীয় কারাগার থেকে অচেতন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এর আগে কয়েদি শহিদুল ইসলাম চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যার দিকে মারা যান।

শফিকুলকে হাসপাতালে নিয়ে আসা কারারক্ষী আব্দুল কাদের জানান, কারাগারে অসুস্থ হয়ে পড়লে কারা চিকিৎসকের পরামর্শে তাঁকে হাসপাতালে নিয়ে আসা হয়। সেখানে চিকিৎসকেরা তাঁকে মৃত ঘোষণা করেন।

আব্দুল কাদের আরও জানান, শফিকুল ইসলামের বাবার নাম কফিল উদ্দিন (মৃত)। হাজতি নং ৪২২৯৫ / ২২। তিনি কোন মামলার আসামি তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

কারারক্ষী মো. আলআমিন জানান, ২১ সেপ্টেম্বর কারাগার থেকে ঢাকা মেডিকেলের ২১৬ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয় শহিদুল ইমলাম বুলবুল বাবুলকে। চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যা ৭টার দিকে সেখানে তাঁর মৃত্যু হয়। তাঁর কয়েদি নম্বর ২০১৮ /এ। তিনি কোন মামলায় দণ্ডপ্রাপ্ত ছিলেন তা জানা যায়নি।

ঢামেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া দুই বন্দীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, মরদেহ দুটি ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে।