• আজ সোমবার, ২০ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৫ ডিসেম্বর, ২০২২ ৷

নকল বিড়িসহ ডিলার আটক


❏ মঙ্গলবার, সেপ্টেম্বর ২৭, ২০২২ বিনোদন

মহসিন মিলন, বেনাপোল প্রতিনিধি: কুষ্টিয়া, যশোর, ফরিদপুরসহ বিভিন্ন এলাকায় দীর্ঘদিন যাবত সরকারের অনুমোদনহীন নকল ব্যান্ডরোল লাগিয়ে করিম বিড়ি বাজারজাত করছে কুষ্টিয়ার একটি অসাধু চক্র।

চক্রটির মুলহোতা কুষ্টিয়া জেলার ভেড়ামারা উপজেলার বাহাদুরপুর এলাকার আব্দুল করিম। বিপুল পরিমাণ রাজস্ব ফাঁকি দিয়ে দীর্ঘদিন যাবত নকল বিড়ি বাজারজাত করছে চক্রটি।

গোপন সংবাদের ভিত্তিতে সোমবার (২৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় র‌্যাব-৬ যশোর ক্যাম্পের কোম্পানী কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার এম নাজিউর রহমানের নেতৃত্বে র‌্যাবের একটি চৌকস দল যশোরের শার্শা উপজেলার পাকশিয়া বাজারে অভিযান পরিচালনা করে।

বাজারের দুটি গুদাম তল্লাশী করেন র‌্যাব সদস্যরা। এসময় গুদাম দুটিতে বিক্রয়ের জন্য সংক্ষরিত বিপুল পরিমাণ করিম বিড়ি জব্দ করে র‌্যাব। বিড়ির প্যাকেটের গায়ে লাগানো ব্যান্ডরোল প্রাথমিকভাবে পরীক্ষা করে ব্যান্ডরোল নকল পাওয়া যায়।

ঘটনাস্থল থেকে করিম বিড়ির স্থানীয় ডিলার শিববাস গ্রামের আনছের আলী’র ছেলে হাফিজুর রহমানকে আটক করা হয়। এছাড়া নকল ব্যান্ডরোলযুক্ত ১৯ বস্তায় প্রায় ৮ লাখ বিড়ি জব্দ করে এবং আটককৃত হাফিজুরকে র‌্যাব অফিসে নিয়ে যাওয়া হয়।

সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে নকল বিড়ি ব্যবসা পরিচালনা করার কথা জানতে পেরে স্থানীয় মানুষ অসন্তোষ প্রকাশ করেন। তারা ক্ষুদ্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, এ ধরনের ব্যবসা বন্ধ করা উচিত এবং এর সাথে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করতে হবে।

র‌্যাব-৬ যশোর ক্যাম্পের কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার এম নাজিউর রহমান সাংবাদিকদের জানান, নকল ব্যান্ডরোল লাগিয়ে বিড়ি বাজারজাত করার অপরাধে আটকের বিরুদ্ধে মামলা দিয়ে শার্শা থানায় সোর্পদ করা হয়েছে।

শার্শা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মামুন খান জানান, আটক আসামিকে আজ যশোর আদালতে প্রেরণ করা হবে।