• আজ রবিবার, ১৯ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৪ ডিসেম্বর, ২০২২ ৷

ঢাবি ছাত্রদলের ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ


❏ মঙ্গলবার, সেপ্টেম্বর ২৭, ২০২২ শিক্ষাঙ্গন

ঢাবি প্রতিনিধি : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) নব গঠিত কমিটির ওপর ছাত্রলীগের হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে রাজধানীতে তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল।

মঙ্গলবার বিকেল ৪টা ৪৫ মিনিটে জাতীয় প্রেসক্লাব থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে যেয়ে শেষ হয়।

এ সময় ছাত্রদলের সহ-সভাপতি তানজিল হাসান, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সভাপতি আসাদুজ্জামান আসলাম, কেন্দ্রীয় নেতা সালেহ আদনান, প্রচার সম্পাদক সানিসহ বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

এদিকে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে, হামলার কঠোর জবাব ও আগামীতে তাদের সকল অগণতান্ত্রিক আচরণকে কঠোর হস্তে মোকাবেলার কথা জানান ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল।

এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সঙ্গে সাক্ষাৎ করতে এসে ছাত্রলীগের হামলার মুখে পড়ে পিছু হটেছে ছাত্রদলের নেতাকর্মীরা।

এ সময় ছাত্রলীগের নেতাকর্মীদের হামলায় ৭ জনের মতো আহত হয়েছে বলে জানা যায়।

আজ মঙ্গলবার বিকেলে ৪টা ২৫ মিনিটের দিকে ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় কমিটির ২০-২৫ জন নেতাকর্মী নীলক্ষেতের মুক্তি ও গণতন্ত্র তোরণের সড়ক দিয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কার্যালয়ের দিকে যাত্রা শুরু করে। মিনিট তিনেকের মধ্যে বিশ্ববিদ্যালয়ের স্যার এএফ রহমান হল শাখা ছাত্রলীগের সভাপতি রিয়াজুল ইসলাম ও সাধারণ সম্পাদক মুনিম শাহরিয়ার মুনের নেতৃত্বে লাঠি, স্ট্যাম্প নিয়ে হামলা করে ছাত্রলীগের নেতাকর্মীরা। তখন পিছু হটেন ছাত্রদলের নেতাকর্মীরা। এ সময় ছাত্রদলের কয়েকজনকে ঘিরে ধরে মারধর করে ছাত্রলীগের নেতাকর্মীরা।

পরে আহতদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেন ছাত্রদলের নেতাকর্মীরা।

আহত হয়ে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন— ছাত্রদলের সদ্য ঘোষিত কমিটির ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার যুগ্ম সম্পাদক আব্দুল জলিল আমিনুল, সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম, সহ-সম্পাদক মুন্সী সোহাগ, এসএম হলের রাজু আহমেদ, ঢাবির যুগ্ম সম্পাদক নাসির হোসেন শাওন ও এসএম হলের যুগ্ম সসম্পাদক জুবায়ের আহমেদ।

এ সময় হাসপাতলে ছাত্রদলের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম বলেন, ‘ছাত্রদলের সদ্য কমিটি ভিসি স্যারের সঙ্গে দেখা করতে যাওয়ার সময় ছাত্রলীগের গুণ্ডারা আমাদের ওপর হামলা করে। এই হামলায় ছাত্রদলের ২০ জনের মতো আহত হয়েছে। অধিকাংশই মাথায় আঘাত পেয়েছে। লোহার রড ক্রিকেটের স্ট্যামসহ নানারকম জিনিস দিয়ে হামলা করে তারা।’

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া জানান, ছাত্রদলের বেশ কয়েকজন আহত হয়ে হাসপাতালে এসেছে। জরুরি বিভাগে তাদের চিকিৎসা দেওয়া হয়েছে।

আগের সংবাদ-

ঢাবিতে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলা, ১০ নেতাকর্মী আহত