• আজ রবিবার, ১৯ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৪ ডিসেম্বর, ২০২২ ৷

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে যেভাবে শুভেচ্ছা বার্তা লিখতে হবে শিক্ষার্থীদের


❏ মঙ্গলবার, সেপ্টেম্বর ২৭, ২০২২ শিক্ষাঙ্গন

সময়ের কণ্ঠস্বর, ঢাকা: আগামীকাল ২৮ সেপ্টেম্বর (বুধবার) প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন। বঙ্গবন্ধু কন্যাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে সব স্কুল-কলেজের শিক্ষার্থীদের শুভেচ্ছা বার্তা লিখতে হবে।

পদ্মাসেতুর অর্জনে অনুপ্রাণিত হয়ে অনধিক ১০০ শব্দের শুভেচ্ছা বার্তা লিখতে হবে সব শিক্ষার্থীকে।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে ইতোমধ্যে এ নির্দেশ দেয়া হয়েছে। এ সংক্রান্ত আদেশ সব সরকারি-বেসরকারি স্কুল-কলেজের প্রধান ও জেলা শিক্ষা কর্মকর্তাদের পাঠানো হয়েছে।

যেভাবে লিখতে হবে শুভেচ্ছা বার্তা :

অধিদপ্তর বলছে, সাম্প্রতিককালে আমাদের সবচাইতে বড় অর্জন ‘পদ্মা সেতু’। ‘পদ্মা সেতু’ নির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় পদক্ষেপ আমাদের গর্বিত করেছে। তাই মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের শিক্ষা প্রতিষ্ঠানগুলোর শিক্ষার্থীরা পদ্মাসেতুর অর্জনে অনুপ্রাণিত হয়ে প্রধানমন্ত্রীর শুভ জন্মদিনে শুভেচ্ছা বার্তা লিখবে। শুভেচ্ছা বার্তাটি ১০০ শব্দের মধ্যে হতে হবে।

অধিদপ্তর আরও জানিয়েছে, শুভেচ্ছা বার্তায় পদ্মা সেতু নির্মাণে ও বাংলাদেশের অগ্রযাত্রায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় প্রত্যয়ের চিত্র ফুটে উঠবে। শিক্ষা প্রতিষ্ঠানগুলো সেরা শিক্ষার্থীদের লেখাগুলো শেখ রাসেল দেয়ালিকায় উপস্থাপন করবে। শিক্ষা প্রতিষ্ঠান প্রধানরা প্রত্যেক শ্রেণি থেকে বাছাইকৃত একটি সেরা লেখা ইমেইলে

([email protected]) আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে অধিদপ্তরে পাঠাতে হবে।

অধিদপ্তর আরও বলছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম শুভ জন্মদিন উদযাপনের লক্ষ্যে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের আওতাধীন শিক্ষা প্রতিষ্ঠানগুলোর শিক্ষার্থীরা এসব কর্মসূচি পালন করবে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।