• আজ বৃহস্পতিবার, ১৬ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ১ ডিসেম্বর, ২০২২ ৷

কন্যা দিবসে এক ঘণ্টার ব্যবধানে তিন সন্তানের জন্ম ,নাম পদ্মা-মেঘনা-যমুনা


❏ বুধবার, সেপ্টেম্বর ২৮, ২০২২ দেশের খবর, রাজশাহী

পাবনা প্রতিনিধি : কন্যা দিবসে পাবনায় একসঙ্গে তিন সন্তানের মা হয়েছেন এক গৃহবধূ। নবজাতকদের নাম দেওয়া হয়েছে পদ্মা, মেঘনা ও যমুনা।

বুধবার (২৮ সেপ্টেম্বর) সকালে পাবনা জেনারেল হাসপাতালের চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. জাহিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে বেলা সোয়া ১১টার মধ্যে পাবনা জেনারেল হাসপাতালে একে একে তাদের জন্ম হয়।

সন্তান জন্ম দেওয়া সুমি খাতুন চাটমোহর উপজেলার ছোটগুয়াখরা গ্রামের আলতাব হোসেনের স্ত্রী। আলতাব হোসেন পাথাইলহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে কর্মরত।

আলতাব হোসেনের ভাই রাব্বি হোসেন জানান, মা ও তিন কন্যা সন্তান ভালো আছেন এবং এখনও হাসপাতালে অবস্থান করছেন।

এ তিন কন্যা সন্তানের বড় চাচি জাকিয়া সুলতানা জানান, তিন কন্যার নাম রাখা হয়েছে পদ্মা, মেঘনা ও যমুনা। কন্যা সন্তানগুলো এবং তার মা যেন সুস্থ থাকে এজন্য তিনি সবার দোয়া কামনা করেছেন।

বাবা আলতাব হোসেন জানান, শারীরিক সমস্যা দেখা দিলে সুমিকে মঙ্গলবার ভোরে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে নরমাল ডেলিভারির মাধ্যমে কন্যাসন্তান প্রসব করেন তিনি। আমাদের ঘরে ছয় বছর বয়সী আরেকটি ছেলেসন্তান আছে। কন্যাসন্তান পেয়ে আমরা খুশি। বিশেষ করে কন্যা দিবসে এক সঙ্গে তিন সন্তান হওয়া ভাগ্যের ব্যাপার।

এ বিষয়ে ডা. জাহিদুল ইসলাম বলেন, মা ও সন্তান সুস্থ আছে।