• আজ রবিবার, ১৯ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৪ ডিসেম্বর, ২০২২ ৷

চরের আধিপত্য নিয়ে দুই ভাইয়ের বাহিনীর মধ্যে সংঘর্ষ, নিহত ৩, আটক ৫


❏ শুক্রবার, সেপ্টেম্বর ৩০, ২০২২ আলোচিত বাংলাদেশ, চট্টগ্রাম

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার গহীন চর ঘাসিয়ায় আধিপত্য বিস্তার নিয়ে দুই ভাইয়ের বাহিনীর মধ্যে সংঘর্ষে আরো এক ডাকাতের লাশ উদ্ধার হয়েছে। এনিয়ে ওই ঘটনায় তিন ডাকাতের লাশ উদ্ধার হলো।

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে নিহতদের লাশ ময়নাতদন্তের জন্য ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে নিয়ে আসা হয়।

এর আগে গত বৃহস্পতিবার ভোরে উপজেলার ঘাসিয়ার চরে সংঘর্ষের ঘটনা ঘটে।

নিহত ডাকাতরা হলেন- উপজেলার মেঘনা নদী সংলগ্ন চর ঘাসিয়ার বাসিন্দা এবং ডাকাত ফখরুল বাহিনীর সদস্য কবির (৩৬), সাহারাজ (৩৭) ও নবীর উদ্দিন ওরফে নূর নবী (৩৬)।

হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমির হোসেন বলেন, বৃহস্পতিবার সন্ধ্যায় লাশ তিনটি উদ্ধার করে চেয়ারম্যানঘাটে আনা হয়। শুক্রবার ময়নাতদন্তের জন্য লাশ তিনটি ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

স্থানীয় বাসিন্দারা জানান, ঘাসিয়ার চরের নিয়ন্ত্রণ ছিল ডাকাত সর্দার খোকনের হাতে। এক পর্যায়ে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে গ্রেপ্তার হয়ে কারাগারে যান খোকন। এ ঘটনার পর চরটির নিয়ন্ত্রণ নেয় তার ভাই ফখরুল।

কয়েক দিন আগে খোকন জামিনে এসে আবার চরের নিয়ন্ত্রণ পেতে মরিয়া হয়ে ওঠেন। অপরদিকে, চরের আধিপত্য নিয়ন্ত্রণে রাখার জন্য ফখরুলও অনড় ছিলেন। বৃহস্পতিবার ভোরে এই দুই ভাইয়ের বাহিনী সংঘর্ষে লিপ্ত হয়। এসময় দুই ডাকাত নিহত হন। পরে আরও একজনের লাশ পাওয়া যায়। নিহত তিনজনই ফখরুল বাহিনীর সদস্য।

এ বিষয়ে জানতে চাইলে হাতিয়া কোষ্টগার্ডের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট সাফিউল কিঞ্জল বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে অভিযান চালানো হয়। সেখান থেকে ৫ ডাকাতকে অস্ত্রসহ আটক করা হয়। ঘটনাস্থল থেকে চলে আসার পর স্থানীয় সূত্রের মাধ্যমে জানতে পারি ওই ঘটনায় তিন ডাকাত নিহত হয়েছেন।