• আজ শনিবার, ১৮ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৩ ডিসেম্বর, ২০২২ ৷

ছাত্রলীগের হাতে বই কলমের পরিবর্তে লাঠি তুলে দিয়েছে আ. লীগ: রিজভী


❏ শুক্রবার, সেপ্টেম্বর ৩০, ২০২২ জাতীয়

সময়ের কণ্ঠস্বর ডেস্ক : ছাত্রলীগের হাতে বই কলমের পরিবর্তে আওয়ামী লীগ লাঠি তুলে দিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্নমহাসচিব রুহুল কবির রিজভী ।

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) সকালে ওলামা দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়ে ফাতেহা পাঠ শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, আওয়ামী লীগ তাদের ছাত্র সংগঠন ছাত্রলীগের হাতে বই-কলমের পরিবর্তে লাঠি তুলে দিয়েছে। এর প্রমাণ আপনারা কয়েকদিন আগে দেখেছেন। একদিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে তাদের সোনার ছেলেরা অন্যদিকে ইডেন কলেজে তাদের স্বর্ণালি কন্যারা যে ঘটনা ঘটাচ্ছেন সেটা তো নজিরবিহীন। এসমস্ত ঘটনা অব্যাহত রাখতেই ওবায়দুল কাদের সাহেবরা বলেছেন বিএনপিকে মাথা থেকে তত্ত্বাবধায়ক সরকারের ভূত নামাতে হবে।

বিএনপির এই শীর্ষনেতা নেতা বলেন, ‘বিদেশীরা কি কথা বলছেন এদের (সরকারের) কানে যায় না। বাংলাদেশের রাজনীতি যারা পর্যবেক্ষণ করে তারা কী বলছেন ইউরোপ, আমেরিকা কী কথা বলছেন, অন্যান্য গণতান্ত্রিক দেশ কী কথা বলছেন তারা যে সামনে একটি অবাধ সুষ্ঠ নির্বাচন দেখতে চায় এটা তাদের কানে যায় না। কারণ যাদের অবৈধ সত্তা আছে যারা জনগণের ভোটকে সবচেয়ে বেশি ভয় পায় তারা এগুলো শুনবে না।

রিজভী বলেন, সরকার প্রত্যেকটি ক্ষেত্রে জুলুমের তরবারি ঝুলিয়ে রেখেছেন। তথ্য মন্ত্রী বলছেন গনমাধ্যমকে বাংলাদেশের অর্জনগুলো দেখাতে হবে। কী অর্জন আছে আপনাদের? ঢাকা শহরে ৫০টি ক্যাসিনো আছে সেই অর্জন দেখাতে হবে? ন্যায্য দাবি নিয়ে আন্দোলন করতে গিয়ে যখন গুলি খেয়ে মানুষ মারা যাচ্ছে তখন প্রায় পৌনে দুইশ লোক নিয়ে প্রধানমন্ত্রী মার্কিন যুক্তরাষ্ট্রে সফর করছেন। ঢাবিতে ছাত্রলীগ হামলা করছে ইডেনে আপনাদের স্বর্ণালি মেয়েরা যা করছে এগুলো কি দেখাতে হবে?

তিনি আরও বলেন, এদেশের গণতন্ত্র পুনরুদ্ধার বাক, ব্যক্তি স্বাধীনতা এগুলোকে প্রতিষ্ঠা করার জন্য জাতীয়তাবাদী ওলামা দল লড়াই করছেন সংগ্রাম করছেন আর এটি করতে গিয়ে অনেকেই হামলা-মামলার শিকার হচ্ছেন এবং নির্যাতিত হচ্ছেন।