• আজ শনিবার, ১৮ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৩ ডিসেম্বর, ২০২২ ৷

ক্যান্সার আক্রান্ত ছেলেকে বাঁচাতে এক অসহায় মায়ের করুন আকুতি


❏ শুক্রবার, সেপ্টেম্বর ৩০, ২০২২ দেশের খবর

স্টাফ রিপোর্টার: আমিন টগবগে তরুণ। বাড়ি কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী উপজেলার ভিতরবন্দ ইউনিয়নে। সে ভিতরবন্দ বাজারের নুর ইসলামের (আলী কসাইয়ের নাতি) ছেলে। দিনমজুর বাবার ছেলে আমিন।

বয়স ১৭ বছর। জায়গা জমি নেই। অন্যের জায়গায় বসবাস। তিন বেলা ঠিকমত খেতে পারতো না। সেই জন্য ছোট বেলায় আমিনকে তার নানার বাড়িতে রেখে দেয় তার বাবা মা। নানার (আলী কসাই) বাড়িতেই আমিনের বেড়ে উঠা।

আলী কসাইয়েরও অভাবের সংসার। আমিনকে লেখাপড়া করার মত তার সামর্থ্য ছিল না। তাই তিনি আমিনকে সাথে নিয়ে ভিতরবন্দ বাজারে ছাগল/ ভেড়া জবাই করে মাংস বিক্রি করতেন।

কয়েক মাস আগে আমিনের গলায় ছোট ছোট কয়েকটি টিউমার হয়েছিল। সেখান থেকেই ক্যান্সারের উৎপত্তি। ব্লাড ক্যান্সার হয়েছে তার। তবে আশার কথা ক্যান্সারটা প্রথম ষ্টেজে আছে। ক্যান্সারের এই ব্যায়বহুল চিকিৎসা আমিনের বাবা ও নানার পক্ষে করা অসম্ভব হয়ে দাড়িয়েছে।

আমিনের বাবার তো কিছুই নেই। এমনকি তার নানার ভিটা মাটি বিক্রি করলেও চিকিৎসার খরচ যোগাতে পারবে না।

১৭ বছরের একটা ছেলে, বয়সেই বা কত হয়েছে। আসুন না আমিনের জন্য সবাই সাহায্যের হাত বাড়িয়ে দেই। আল্লাহ চাইলে আপনাদের একটু সহযোগিতাই পারে আমিনকে বাঁচাতে।

অসুস্থ আমিনের সাথে কথা বলার চেষ্টা করা হলে সে শুধু বলে ‘ব্যাথা, ব্যাথা!

এ ব্যাপারে কথা হলে ছেলেটির মা আলিমা বেগম বলেন, ডাক্তার বলছে তাড়াতাড়ি চিকিৎসা করলে আল্লাহ চাইলে হয়তো আমার ছেলেটা বাঁচবে। দেরী করলে বাঁচানো যাবে না। তিনি কাঁদতে কাঁদতে অনুরোধ করে বলেন, আমার ছেলেটাকে বাঁচাতে সবাই সাহায্য করেন। ছেলেটা প্রচন্ড ব্যাথায় চিৎকার করে। সহ্য করা যায়না। সবাই মোর ছেলেটাক দয়া করেন। ডাক্তার বলছে চিকিৎসায় প্রায় ১ লাখ টাকা লাগবে।

আমিনের পাশে দাড়াতে তার মায়ের একাউন্ট নম্বর- ২০৫০৭৭৭০২০৯৩৮২৫৯২, একাউন্টের নামঃ আলিমা বিবি। ব্যাংকের নাম; ইসলামী ব্যাংক লিঃ কুড়িগ্রাম।

ভিডিও কলে আমিনকে দেখতে চাইলে- ০১৭১৩২০০০৯১