• আজ সোমবার, ২০ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৫ ডিসেম্বর, ২০২২ ৷

রংপুরে পদ্মা সেতুর আদলে তৈরি হয়েছে পূজা মন্ডপ


❏ রবিবার, অক্টোবর ২, ২০২২ দেশের খবর, রংপুর

সাইফুল ইসলাম মুকুল, স্টাফ করেসপন্ডেন্ট, রংপুর: শনিবার রাত থেকে রংপুর মহানগরীর ১শ ৬৯টি পূজা মন্ডপে একযোগে শারদীয় দুর্গাপূজা শুরু হয়েছে। কঠোর নিরাপত্তার চাদরে সবগুলো পূজা মন্ডপ ঢেকে ফেলেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

তাদের পাশাপাশি প্রতিটি পূজা মন্ডপে স্বেচ্ছাসেবকরাও কাজ করছেন। যে কোন ধরণের নাশকতা কিংবা অন্য কোন পরিস্থিতি মোকাবেলা করার জন্য প্রতিটি পূজা মন্ডপে সিসিটিভি বসানো হয়েছে।

এদিকে এবার প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উৎসর্গ করে নগরীর পাক পাড়া পূজা মন্ডপে পদ্মা সেতুর আদলে সাজানো হয়েছে পূজা মন্ডপ। অন্যদিকে মুলাটোলে ময়ুরের আদলে নির্মাণ করা হয়েছে পূজা মন্ডপ।

রাতের আলো ঝলমলে বিদ্যুতের আলোয় স্বপ্নের পদ্মা সেতুকে সত্যিকার সেতুর মতো মনে হচ্ছে। আয়োজকরা বলছেন রোববার সন্ধ্যার পর দর্শনার্থীর সংখ্যা বহুগুণ বাড়বে বলে আশাবাদ তাদের।

আয়োজক কমিটির অন্যতম নেতা গনেশ চন্দ্র জানান, আমরা নতুনত্ব আনার চেষ্টা করেছি। এবার দেশের সবচেয়ে আলোচিত ঘটনা ছিল নিজস্ব অর্থায়নে পদ্মা সেতুর নির্মাণ কাজ শেষ করা। সেটি উদ্বোধন হয়েছে। সে কারণে পদ্মা সেতুর আদলে পূজা মন্ডপ তৈরী করা হয়েছে।

একই কথা বললেন আয়োজক কমিটির সদস্য মালতী রানী। তিনি বললেন, আলোক সজ্জা এমনভাবে করা হয়েছে রাতে দেখলে সত্যিকার পদ্মা সেতু দর্শনার্থীদের ভাল লাগবে।

এদিকে নগরীর ধর্মসভা পূজা মন্ডপ পরিদর্শন করতে আসেন রংপুর মেট্রোপলিটান পুলিশ কমিশনার। তিনি বলেন, গত বছরের কুমিল্লাসহ কয়েকটি স্থানে বিচ্ছিন্ন ঘটনার কারণে এবার সাইবার ক্রাইমকে প্রাধান্য দেয়া হয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমসহ ফেসবুকে কেউ যাতে আপত্তিকর স্ট্যাটাস দিয়ে পরিস্থিতি ঘোলা করতে না পারে সেদিকেব কঠোর নজরদারি করা হচ্ছে। এ ধরনের কোন অশুভ তৎপরতা লক্ষ্য করা গেলে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়া হবে।

তিনি আরো বলেন, গোয়েন্দা তৎপরতা বহুগুণে বাড়ানো হয়েছে। মহানগরীর প্রতিটি পুজা মন্ডপে সিসিটিভি বসানো হয়েছে। এছাড়াও প্রতিটি পূজা মন্ডপ স্বেচ্ছাসেবক রাখা হয়েছে।

এদিকে মহানগর আওয়ামী লীগের সভাপতি শাফিয়ার রহমান বলেন, সুষ্ঠু পরিবেশে যাতে মারদীয় দূর্গা পুজা অনুষ্ঠিত হয় সে জন্য পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দের সাথে আমরা মতবিনিময় সভা করেছি।

কেউ যাতে সাবোট্যাজ করার সুযোগ না পায় সেজন্য মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীরা প্রতিটি পূজা মন্ডপ প্রয়োজনে পাহারা দেবেন বলে জানান তিনি।