• আজ সোমবার, ২০ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৫ ডিসেম্বর, ২০২২ ৷

রবির ১৪ জনকে আসামি করে অভিনেত্রী সোহানা সাবার মামলা


❏ রবিবার, অক্টোবর ২, ২০২২ বিনোদন

বিনোদন ডেস্ক: অনুমতি ছাড়া ‘আড্ডা উইথ সোহানা সাবা’ নামের একটি সেলিব্রেটি শো সম্প্রচার করায় রবি আজিয়াটা লিমিটেডের বিরুদ্ধে মামলা করেছেন অভিনেত্রী সোহানা সাবা।

ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম আদালতে রোববার মামলাটি করেন এই অভিনেত্রী। মামলায় রবি ছাড়াও প্রতিষ্ঠানটির চেয়ারম্যান থায়াপরান সাঙ্গারাপিল্লাইসহ ১৪ জনকে আসামি করা হয়েছে।

বাদীর জবানবন্দি শুনে অভিযোগ তদন্ত করে আগামী ১৫ ডিসেম্বর পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) প্রতিবেদন দাখিল করার নির্দেশ দেন বিচারক তোফাজ্জল হোসেন।

মামলার অভিযোগে বলা হয়, গত চার বছর আগে তারকালয় ‘আড্ডা উইথ সোহানা সাবা’ নামে একটি সেলিব্রিটি টক শো নির্মাণ করেন। এটির কনটেন্ট তৈরি ও কপিরাইট রেজিস্ট্রেশন বাবদ ৭০ লাখ টাকা খরচ হয়েছে। যা M/S Einstech Studios এবং রবি আজিয়াটা লিমিটেডসহ অনেক ডিজিটাল প্লাটফর্মে অনুমতি ছাড়া প্রচার করছে।

অভিযোগপত্রে আরও বলা হয়, এতে অনেকেই আর্থিকভাবে লাভবান হয়েছে। কিন্তু আনুষ্ঠানটি তার কপিরাইট করা। দুটি কোম্পানি কোনো ধরনের সম্মতি ও লাইসেন্স ছাড়া অনুষ্ঠানগুলো অনলাইন, অফলাইনসহ বিভিন্ন চ্যানেলে সম্প্রচার করে, যা কপিরাইট আইনের লংঘন। এতে অভিনেত্রী সাবার ন্যায্য পাওনা লভ্যাংশ না পাওয়ায় তার ৩০ লাখ টাকার ক্ষতি হয়েছে।