• আজ শনিবার, ১৮ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৩ ডিসেম্বর, ২০২২ ৷

আন্তঃবিশ্ববিদ্যালয় বাস্কেটবলে জাবিকে হারিয়ে চ্যাম্পিয়ন ইবি


❏ সোমবার, অক্টোবর ৩, ২০২২ শিক্ষাঙ্গন

যায়িদ বিন ফিরোজ, ইবি: বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্প ৩য় আসর ২০২২ এর বাস্কেটবল ইভেন্টে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়কে পরাজিত করে দাপুটে জয়ে চ্যাম্পিয়ন হয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) পুরুষ বাস্কেটবল দল।

প্রতিযোগিতাপূর্ণ ফাইনালে জাবি টিমকে ৭৪ বনাম ৬২ পয়েন্টের বিশাল ব্যবধানে পরাজিত করে অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে বিজয় উল্লাসে মেতে উঠে ইবি বাস্কেটবল টিম।

রোববার (০২ অক্টোবর) সন্ধ্যায় ঢাকার নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের বাস্কেটবল মাঠে ইবি-জাবির ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠেয় ফাইনাল ম্যাচের লড়াইয়ে বিজয়ের গৌরব অর্জন করেন ইবি।

এর আগে বৃহস্পতিবার সেমিফাইনালে ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটিকে ৬০-১৮ পয়েন্ট ব্যবধানে হারিয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করে ইসলামী বিশ্ববিদ্যালয়। এতে করে টানা চার ম্যাচ জয় করে ফাইনালে উঠেছিলেন বিশ্ববিদ্যালয় বাস্কেটবল টিম।

এ বিজয়ে বাস্কেটবল টিমের অধিনায়ক সাকিব অনুভূতি ব্যক্ত করে বলেন, এ বিজয় অর্জনে আমরা খুবই খুশি। টিমের সকলে ভাল খেলায় আমরা জয় লাভ করেছি। সকলের সহযোগীতায় আমরা বিজয়ের এই ধারা অব্যাহত রাখার চেষ্টা করব।

এ বিষয়ে শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক ড. মোহাম্মদ সোহেল জানান, বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পে আমাদের বাস্কেটবল টিম জয় লাভ করায় আমরা খুবই আনন্দিত। পর্যাপ্ত সাপোর্ট পেলে টিম আরও এগিয়ে যাবে।

উল্লেখ্য, মুজিববর্ষ ও বাংলাদেশের সুবর্ণজয়ন্তীকে উৎসর্গ করে ‘বঙ্গবন্ধুর সোনার দেশ, তারুণ্যের বাংলাদেশ’ প্রতিপাদ্য ধারণ করে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে দেশের পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের সম্মিলিত অংশগ্রহণে আয়োজিত হয়েছে বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপের তৃতীয় আসর।