• আজ সোমবার, ২০ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৫ ডিসেম্বর, ২০২২ ৷

মুক্তিযুদ্ধ নিয়ে ‘ভুল’ বক্তব্যের প্রতিবাদে মানববন্ধন: আ.লীগ নেতার ভুল স্বীকার


❏ মঙ্গলবার, অক্টোবর ৪, ২০২২ দেশের খবর, রাজশাহী

আব্দুল লতিফ রঞ্জু, পাবনা প্রতিনিধি: মহান মুক্তিযুদ্ধ নিয়ে ‘ভুল’ বক্তব্য দেয়ার প্রতিবাদ জানিয়ে পাবনার সুজানগরে মানববন্ধন হয়েছে।

সোমবার (৩ অক্টোবর) সুজানগর পৌর বাজারে সুজানগর উপজেলার সচেতনবাসীর ব্যানারে এই মানববন্ধনের আয়োজন করা হয়।

মানববন্ধন কর্মসূচীতে বক্তারা অভিযোগ করের, বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় উপ কমিটির সদস্য কামরুজ্জামান উজ্জল রোববার নিজ উপজেলার বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেন।

এ সময় সাগরকান্দি এলাকায় এক পূজা মন্ডপ পরিদর্শন শেষে উপস্থিত পুজারী ও সাধারণ মানুষের উদ্দেশ্যে বক্তৃতাকালে তিনি বঙ্গবন্ধু, বাংলাদেশ ও মহান মুক্তিযুদ্ধ নিয়ে ভুল তথ্য পরিবেশন করে বক্তব্য দেন। তিনি তার বক্তৃতার মধ্যে বলেন, ‘বঙ্গবন্ধুর নেতৃত্বে ১৯৭৫ সালে দেশ স্বাধীন হয়েছে।’

এ বক্তব্যের প্রতিবাদ জানিয়ে কেন্দ্রীয় নেতা কামরুজ্জামান উজ্জলের শাস্তি ও দলীয় পদসহ দল থেকে বহিস্কারের দাবী জানান বক্তারা।

মানববন্ধনে আব্দুর রহিম, কামাল হোসেন, রফিকুল ইসলাম, মোমেনা খাতুন, সাদিয়া বেগম, আয়না জাহানসহ অনেকে বক্তব্য দেন।

এ বিষয়ে জানতে চাইলে কামরুজ্জামান উজ্জল বলেন, একটি পূজা মন্ডপে আমার অনিচ্ছায় ভুলক্রমে বঙ্গবন্ধুর নেতৃত্বে ৭১ এর পরিবর্তে ৭৫ সাল উচ্চারণ করা হয়েছিল। এই ভুলের জন্য আমি নিজ এলাকা ও দেশবাসীর কাছে ক্ষমা প্রার্থনা করছি। একটি প্রতিপক্ষ চক্র বিষয়টি রং মাখিয়ে ভুলভাল প্রচার করে নোংরামি করছে। সেই সাথে ঘোলা পানিতে মাছ শিকার ও রাজনৈতিক ফায়দা হাসিলের অপচেষ্টা করছে।

এ বিষয়ে দলীয় নেতাকর্মীদের সতর্ক থাকার জন্য আহবান জানান তিনি।