• আজ বৃহস্পতিবার, ১৬ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ১ ডিসেম্বর, ২০২২ ৷

আজও ডেঙ্গুতে ২ জনের মৃত্যু


❏ বুধবার, অক্টোবর ৫, ২০২২ প্রধান খবর

সময়ের কন্ঠস্বর ডেস্ক: একদিনে ডেঙ্গুতে আরও দুই জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এবছর ডেঙ্গু জ্বরে ৬৩ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৩৪৪ রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।

এ নিয়ে সারা দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি থাকা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ১৫৬ জনে। চলতি বছরে ১৮ হাজার ৬৪৬ ডেঙ্গু রোগী সারা দেশে চিকিৎসা নিয়েছেন। তার মধে ১৪ হাজার ১২৯ জন রাজধানী ঢাকায় এবং ৪ হাজার ৫১৭ জন রোগী ঢাকার বাইরে। অর্থাৎ ৭৬ ভাগ রোগী রাজধানী ঢাকায় এবং বাকি ২৪ ভাগ ঢাকার বাইরে আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছে।

আজ সারা দেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ৩৪৪ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ২৭০ জন এবং ঢাকার বাইরে ৭৪ জন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নতুন ৩৪৪ জনসহ বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি থাকা ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ১৫৬ জনে। ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ১ হাজার ৬০১ জন এবং ঢাকার বাইরে ৫৫৫ জন।

এতে আরও বলা হয়েছে, চলতি বছরের ১লা জানুয়ারি থেকে ৫ই অক্টোবর পর্যন্ত হাসপাতালে সর্বমোট রোগী ভর্তি ছিলেন ১৮ হাজার ৬৪৬ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছিলেন ১৬ হাজার ৪২৭ জন। এই বছর এখন পর্যন্ত ডেঙ্গুতে ৬৩ জনের মৃত্যু হয়েছে।