• আজ শনিবার, ১৮ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৩ ডিসেম্বর, ২০২২ ৷

আমার আওয়ামী লীগের বাইরে যাওয়ার সুযোগ নেই: ব্যারিস্টার সুমন

sumon
❏ বৃহস্পতিবার, অক্টোবর ৬, ২০২২ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা: সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন বলেছেন, অনেকে আমাকে বলেন, আমি নাকি সরকারের দালালি করি। স্পষ্ট করে বলি, আমি ২০০১ সাল থেকে ছাত্রলীগ-আওয়ামী লীগ করা লোক। সবচেয়ে খারাপ সময়ে আমি আওয়ামী লীগ-ছাত্রলীগ করেছি।

তিনি বলেন, আপনারা নিশ্চিত ধরে রাখতে পারেন, আমি আওয়ামী লীগের দালাল, শেখ হাসিনা আমার নেতা, আর আদর্শ হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এটি স্পষ্ট, এর বাইরে যাওয়ার কোনো সুযোগ নেই আমার। আমাকে যারা এইটা মনে করেন তাদের গালাগালি করার কোনো সুযোগ নাই।

টিপকাণ্ডে চাকরি হারানো পুলিশ কনস্টেবল নাজমুল তারেককে সহযোগিতা করতে চাননি এমন অভিযোগ নিয়ে বিদেশে অবস্থানরত সাংবাদিক ইলিয়াসের একটি ভিডিওর জবাবে বুধবার (৫ অক্টোবর) দুপুরে ফেসবুক লাইভে এসে তিনি এসব কথা বলেন।

ব্যারিস্টার সুমন বলেন, টিপকাণ্ড নিয়ে পুলিশের কনস্টেবল আমার কাছে এসেছিল। আমি নাকি তারে দূর দূর করে বিদায় করে দিয়েছি। আমি নাকি বিরাট একটা অপরাধ করেছি। চাকরি হারানো পুলিশ কনস্টেবল নাজমুল তারেককে বলেছিলাম, আপনি আপনার বউ বাচ্চাকে নিয়ে আমার কাছে আসবেন না। চাকরি গেছে আপনার, আর বউ বাচ্চাকে নিয়ে রাস্তায় ঘুরছেন, তাদের কষ্ট দিচ্ছেন। আপনি বউ বাচ্চা নিয়ে আমার কাছে আর আসবেন না।

ফেনীর সোনাগাজীর মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফী হত্যার ঘটনায় দণ্ডপ্রাপ্ত আসামিরা নির্দোষ দাবি করে সাংবাদিক ইলিয়াস হোসেন একটি ভিডিও প্রকাশ করেন ইউটিউবে। সেখানে ওসি মোয়াজ্জেম ও টিপকাণ্ডে চাকরিচ্যুত পুলিশ কনস্টেবল নাজমুল তারেকের প্রসঙ্গে নাম আসে ব্যারিস্টার সুমনের। এ বিষয়ে সুমন তার অবস্থান পরিষ্কার করতে ফেসবুক লাইভে এসেছেন বলে জানান।

সুপ্রিম কোর্টের এ আইনজীবী বলেন, ওই ভিডিওটি পুরোটা না দেখিয়ে, অর্ধেক অর্ধেক করে ভিডিও করে যারা মানুষকে দেখায়, তাদের প্রতি আমি বলব আপনাদের জন্যও এই ধরনের জিনিসই অপেক্ষা করছে। আরেকটি বিষয় হলো, তিনি (কনস্টেবল নাজমুল) বার বার আমার পিএসের সঙ্গে ফোনে কথা বলেছেন। আমি নাকি তার সঙ্গে দেখা করিনি। শেষ বার তিনি আমাকে চিটার বলার চেষ্টা করেছেন। এইভাবেই যদি হয়, তাহলে ভিডিও এলো কীভাবে?

সুমন বলেন, আমি ইচ্ছা করলে উনার (নাজমুলের) বিরুদ্ধে মামলা দিতে পারি। ওসি মোয়াজ্জেমের মতো নাজমুলের ৮ বছরের সাজাও হতে পারে। কিন্তু আমি এটা করবো না। কারণ এমন ছোট লোকদের বিরুদ্ধে কোনো কিছু করি না। আমি সমাজের বড় বড় দুর্নীতিবাজদের বিরুদ্ধে, যারা সমাজের বড় বড় ক্ষতি করে তাদের বিরুদ্ধে কথা বলি।

তিনি আরও বলেন, প্রতিবাদ করে অনেক কিছু হারিয়েছি জীবনে। তারপরেও আপনারা যারা এসব ভিডিও দেখে আমাকে বকাঝকা করেন, তাদের আমি বলি, বাংলাদেশে ভালো মানুষকে আপনারা জন্ম নিতে দেন না, বাঁচতেও দেবেন না। বঙ্গবন্ধু থেকে শুরু করে কোনো ভালো মানুষকে তো আপনারা বাঁচিয়ে রাখেন নাই।