• আজ সোমবার, ২০ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৫ ডিসেম্বর, ২০২২ ৷

এটাই আমার শেষ বিশ্বকাপ: মেসি


❏ বৃহস্পতিবার, অক্টোবর ৬, ২০২২ খেলা

স্পোর্টস ডেস্কঃ আসন্ন কাতার বিশ্বকাপই এই মহাতারকার জন্য শেষ বিশ্বকাপ হবে বলে জানিয়ে দিয়েছেন মেসি নিজেই।

স্বদেশী সাংবাদিক সেবাস্তিয়ান ভিগনোলোর সঙ্গে একক আলাপচারিতায় বিশ্বমঞ্চে শেষবারের মতো মাঠে নামার বিষয়টি নিশ্চিত করেন আর্জেন্টাইন মেসি। সাংবাদিক ভিগনোলো যখন জানতে চান, ‘এটাই কী আপনার শেষ বিশ্বকাপ হবে?’

এর উত্তরে ৩৫ বছর বয়সী মেসি বলেন, ‘হ্যাঁ, এটাই আমার শেষ বিশ্বকাপ- আমি নিশ্চিত এই বিষয়ে। আমি ইতোমধ্যে এই সিদ্ধান্ত নিয়ে ফেলেছি।

বিশ্বকাপে এখন পর্যন্ত বলার মতো কিছুই করতে পারেননি মেসি। ২০১৪ সালে তার নেতৃত্বে ব্রাজিলের মারাকানায় জার্মানির বিপক্ষে ফাইনাল খেলেছিল আকাশী-নীল জার্সিধারীরা। তবে রানার্স আপ হয়েই থামতে হয় মেসির দল আর্জেন্টিনাকে।

দলকে ফাইনালে তুলতে পারার সেই রেকর্ড ছাড়া বিশ্ব মঞ্চে এখন পর্যন্ত ৪ টুর্নামেন্ট খেলে মাত্র ৬টি গোল করতে পেরেছেন মেসি। এরমধ্যে ৪টি এসেছে ২০১৪ সালের সেই আসরে।

অবশ্য আসন্ন কাতার বিশ্বকাপের আগে দুর্দান্ত ফর্মে আছেন মেসি এবং তার দল আর্জেন্টিনা। ইতোমধ্যে আন্তর্জাতিক ফুটবলে সর্বশেষ ৩৫ ম্যাচ ধরে অপরাজিত থাকার রেকর্ড গড়ে ফেলেছে আর্জেন্টিনা। আকাশী-নীল জার্সিধারিদের এমন দুর্বার পারফরম্যান্সের পেছনে বড় ভূমিকা রয়েছে মেসিরও।

৯০ গোল নিয়ে সর্বোচ্চ গোলদাতার তালিকায় তিনে থাকা মেসি গত এক বছর ধরে আর্জেন্টিনার জার্সিতে আছেন দারুণ ফর্মে। এই সময়ের মধ্যে আকাশী-নীল জার্সিতে ১৪ গোল করে ফেলেছেন মেসি। এরমধ্যে এস্তোনিয়ার বিপক্ষে এক ম্যাচে ৫ গোল দেওয়ার মতো ঘটনাও রয়েছে।