• আজ শনিবার, ১৮ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৩ ডিসেম্বর, ২০২২ ৷

ভাঙ্গুড়ায় সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলা

Pabna news
❏ শুক্রবার, অক্টোবর ৭, ২০২২ রাজশাহী

আব্দল লতিফ রঞ্জু, পাবনা প্রতিনিধি: পাবনার ভাঙ্গুড়ায় সিরাজুল ইসলাম আপন নামে এক সাংবাদিককে পিটিয়ে জখম করেছে দূর্বৃত্তরা। গুরুতর আহত অবস্থায় তাকে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) রাত ১০টার দিকে এ ঘটনা ঘটে। সিরাজুল ইসলাম আপন ভাঙ্গুড়া উপজেলার অষ্টমনিষা ইউনিয়নের অষ্টমনিষা গ্রামের কলিমুদ্দীনের ছেলে। তিনি দৈনিক প্রতিদিনের সংবাদ পত্রিকার পাবনার ভাঙ্গুড়া উপজেলা প্রতিনিধি হিসেবে কর্মরত আছেন।

পুলিশ ও স্থানীয়রা জানান, সিরাজুল ইসলাম আপন উপজেলা শহর থেকে প্রায় ৮ কিলোমিটার দূরে অষ্টমনিষা ইউনিয়নের অষ্টমনিষা বাজার এলাকায় বসবাস করেন। সেখানে তার একটি ইলেকট্রনিক্সের দোকান রয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় প্রেসক্লাবের মিটিংয়ে অংশ নিতে সিরাজুল ইসলাম আপন ভাঙ্গুড়ায় আসেন। মিটিং শেষ করে মোটরসাইকেলযোগে করে তিনি অষ্টমনিষার উদ্দেশ্যে রাত পৌনে দশটার দিকে রওনা হন।

ভাঙ্গুড়া উপজেলা থেকে প্রায় তিন কিলোমিটার দূরে নির্জন কলকতি ঘাট এলাকায় সিরাজুল ইসলাম আপন পৌঁছালে দুটি মোটরসাইকেলে ৬ জন দুর্বৃত্ত সিরাজুলকে পথরোধ করে। পরবর্তীতে মোটরসাইকেল থেকে আপনকে নামিয়ে ব্যাপক মারধর করে। পরে ওই রাস্তায় চলাচলকারী একজন ভ্যানচালক তাকে দেখতে পেয়ে এলাকাবাসীকে খবর দেয়।

পরে এলাকাবাসী গুরুতর আহত অবস্থায় সাংবাদিক সিরাজুল ইসলাম আপনকে উদ্ধার করে ভাঙ্গুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। কিন্তু অবস্থা গুরুতর হওয়ায় কর্তব্যরত মেডিকেল অফিসার তাৎক্ষণিক সিরাজুল ইসলাম আপনকে ২৫০ শয্যা বিশিষ্ট পাবনা জেনারেল হাসপাতালে স্থানান্তর করেন।

ভাঙ্গুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক কৌশিক খান জানান, আহত আপনকে পর্যবেক্ষন করে প্রাথমিকভাবে ধারনা করা যাচ্ছে প্রচণ্ড আঘাতের ফলে তার ফুসফুস ও হার্ট মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে। হার্ট এবং ফুসফুসের ভেতর ব্লিডিং হতে পারে। তাই তার নাক মুখ দিয়ে রক্ত ঝরছে এবং শ্বাসকষ্ট হচ্ছে। তার জরুরি ভিত্তিতে উন্নত চিকিৎসার প্রয়োজন।

ভাঙ্গুড়া প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক রায়হান আলী বলেন, সিরাজুল ইসলাম আপনের শারীরিক অবস্থা খুবই খারাপ। তাকে নিয়ে এখন হাসপাতালে আছি। ইতিমধ্যে ভাঙ্গুড়া থানায় অভিযোগ করা হয়েছে। দ্রুত এ বিষয়ে স্থানীয়ভাবে বিভিন্ন প্রতিবাদ কর্মসূচি ঘোষণা করা হবে বলেও জানান তিনি।

ভাঙ্গুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশিদুল ইসলাম বলেন, ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। সাংবাদিকদের উপর হামলা অত্যন্ত ন্যাক্কারজনক।  হামলাকারীদের খুঁজে বের করে আইনের আওতায় আনা হবে বলেও জানান তিনি।