• আজ শনিবার, ১৮ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৩ ডিসেম্বর, ২০২২ ৷

চুয়াডাঙ্গা আদালতে নেয়ার সময় হাতকড়া ভেঙে পালানো ডাকাত পাঁচ দিন পর গ্রেফতার

Chudanga news
❏ শুক্রবার, অক্টোবর ২১, ২০২২ খুলনা

শামসুজ্জোহা পলাশ, চুয়াডাঙ্গা প্রতি‌নি‌ধি: চুয়াডাঙ্গা আদালতে নেয়ার সময় প্রিজন ভ্যান থেকে নামানোর পর হাতকড়া ভেঙে ডাকাতি মামলার আসামি পালানোর পাঁচ দিন পর তাকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ।

শুক্রবার (২১ অক্টোবর) বেলা ১১টার সময় চুয়াডাঙ্গা পুলিশ সুপার কার্যালয়ের হল রুমে এক সংবাদ সম্মেলন এ তথ্য জানান জেলা পুলিশ সুপার
আব্দুল্লাহ আল-মামুন। এর আগে বৃহস্পতিবার রাতে তাকে ঢাকার ধামরাই এলাকা থেকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার ওই আসামির নাম আজিজুল শেখ। তিনি গোপালগঞ্জ জেলার মোকসুদপুর উপজেলার জলিরপাড় গ্রামের মৃত ফজল শেখের ছেলে। তার বিরুদ্ধে দেশের বিভিন্ন জেলায় ডাকাতিসহ ১৪টি মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ সুপার আব্দুল্লাহ আল-মামুন জানান, গত রোববার (১৬ অক্টোবর) সকালে চুয়াডাঙ্গা জেলা কারাগার থেকে প্রিজন ভ্যানে করে আদালতের হাজতখানায় আসামি আনা হচ্ছিল। গাড়ি থেকে নামানোর পর কৌশলে হাতকড়া ভেঙে আজিজুল পালিয়ে যান।

তিনি জানান, বৃহস্পতিবার ঢাকার ধামরাই এলাকায় তথ্য প্রযুক্তির ব্যবহার করে আজিজুলের অবস্থান শনাক্ত করে পুলিশ। পরে অভিযান চালিয়ে ওই দিন সন্ধ্যায় তাকে গ্রেফতার করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার আব্দুল্লাহ্ আল-মামুন, অতিরিক্ত পুলিশ সুপার আবু তারেক, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আনিসুজ্জামান লালন, জেলা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ আলমগীর কবির প্রমুখ।

উল্লেখ্য, গত ১৬ অক্টোবর বেলা ১১টার দিকে আদালত চত্বর থেকে আসামি পালানোর ঘটনায় ওই দিনই দ্বায়িত্ব-কর্তব্য অবহেলার জন্য এক এএসআই ও দু‘কনস্টেবলসহ তিনজনকে ক্লোজড করা হয়। একইসাথে অতিরিক্ত পুলিশ সুপারসহ তিনজনকে সদস্য করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়।