🕓 সংবাদ শিরোনাম
  • আজ শুক্রবার, ২৪ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৯ ডিসেম্বর, ২০২২ ৷

ঘোড়া যেদিন ডিম পাড়বে, সেদিন তারেক দেশে আসবে: শামীম ওসমান

shamim
❏ শনিবার, অক্টোবর ২২, ২০২২ ঢাকা, দেশের খবর

সময়ের কণ্ঠস্বর, নারায়ণগঞ্জ: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের দেশে আসা প্রসঙ্গে নারায়ণগঞ্জ-৪ আসনের সংস্য সদস্য শামীম ওসমান বলেছেন, মির্জা ফখরুলরা বলছেন ১০ তারিখে খালেদা জিয়া, ১১ তারিখে তারেক রহমান আসবে। ঘোড়ার ডিম আসবে, ঘোড়ার ডিম। ঘোড়া যেদিন ডিম পাড়বে সেদিন তারা আসবেন।

শুক্রবার (২১ অক্টোবর) বিকেলে নারায়ণগঞ্জ রাইফেলস ক্লাবে আয়োজিত এক প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন। রোববার (২৩ অক্টোবর) জেলা আওয়ামী লীগের সম্মেলনকে কেন্দ্র করে এই প্রস্তুতি সভার আয়োজন করা হয়।

শামীম ওসমান বলেন, ‘কিছুদিন আগে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল আলমগীর বলেছেন, আওয়ামী লীগের কথা শুনলে নাকি ঘোড়াও হাসে। ঠিক আছে বলছেন। আপনি তো ঘোড়ার হাসি দেখছেন। ঘোড়া হাসে এটা সত্য। ঘোড়ার একটা হাসি আছে। আসলে পশু পশুকে চেনে। ঘোড়া তো ডিম পাড়ে না। ঘোড়া যেদিন ডিম পাড়বে সেদিন আপনাদের স্বপ্ন পূরণ হবে। সেদিন খালেদা জিয়া, তারেক রহমান আসবে। আর আমরা নারায়ণগঞ্জবাসী প্রস্তুত আছি।’

তিনি আরও বলেন, ‘আমরা একটা জায়গায় চলে গিয়েছিলাম। একটি ধাক্কা আসছে। এজন্য উনি (প্রধানমন্ত্রী) বারবার বলছেন, সাবধান থাকেন, দুর্ভিক্ষ। এটা নিয়েও কটাক্ষ করা হয়। শেখ হাসিনাকে জাতিকে মেসেজ দেন। বিশ্বে আজ হাহাকার। এজন্য তিনি বাঙালি জাতির অভিভাবক হিসেবে সতর্ক করছেন।’

শামীম ওসমান বলেন, সম্মেলনকে ঘিরে অনেক পত্রিকা লেখালেখি করছে শামীম ওসমান প্রার্থী। আমি জাতির পিতার কন্যার যে স্নেহ পেয়েছি সেটাই সবচেয়ে বড় পাওয়া। জাতির পিতার কন্যা আমাদের নিয়ে রাজনীতি করছেন। ছেলে-মেয়েদেরও দূরে রাখেন। সারাদিন কাজ করার পর কারও সঙ্গে যে কথা বলবেন সে সময় নেই।

তিনি আরও বলেন, আগামী ২৩ তারিখ আমাদের সম্মেলন। সুশৃঙ্খলভাবে সম্মেলন করতে হবে। মেসেজ ক্লিয়ার, আমি কোনো প্রার্থী না। আমি শেখ হাসিনার সৈনিক।

শামীম ওসমান বলেন, এখন যদি আপনার বাসায় ডাকাত পড়ে আর দেখেন আপনার পরিবারের সবাই শেষ। তাহলে কী হবে। আমিতো পাগল হয়ে যাব। প্রধানমন্ত্রীর পুরো পরিবারটাকে মেরে ফেলেছে। কী দোষ ছিল।

তিনি আরও বলেন, আমি নেত্রীকে বলেছিলাম আমাদের ছেড়ে দেন। আমাদের স্বপ্ন পূরণ হয়েছে। তখন তিনি বললেন, তার স্বপ্ন পূরণ হয়নি। সেটা হলো মাথা উঁচু করে দাঁড়ানো বাংলাদেশ।

তিনি আরও বলেন, নারায়ণগঞ্জের বিএনপির ভাইদের একটা কথা বলতে চাই। ২০০১ থেকে করা সব অত্যাচার ভুলে যেতে চাই। আপনাদের নফল নামাজ পড়া উচিত। জাতির পিতার কন্যা প্রধানমন্ত্রী। নয়তো আপনাদের কী অবস্থা হতো আপনারা জানেন না। নারায়ণগঞ্জের বাচ্চা ছেলেরা যে ভাষায় বক্তব্য দিচ্ছে এটা ভালো হচ্ছে না। আমাদেরও তরুণ কর্মী আছে। তাদের রক্ত গরম। কতক্ষণ আটকে রাখবো।

শামীম ওসমান বলেন, আপনারা কী ভাবেন মানুষ এগুলের জন্য আপনাদের বাহবা দেয়। তাদের বাপ-মা খারাপ দেখেই এমন কথা বলছে। সমালোচনা করবেন করেন, এ সমস্ত নোংরা কথা বলবেন না।

তিনি আরও বলেন, নেত্রী জিজ্ঞেস করেছিল নারায়ণগঞ্জে এতো লোক আসে কেন। আমি বলেছিলাম আপনাকে মানুষ ভালোবাসে। আমরা আপনার কর্মী তাই এতো লোক আসে। আল্লাহ যেন দেশের মানুষকে বাঁচাতে শেখ হাসিনাকে আবারও ক্ষমতায় আনে।