• আজ সোমবার, ১৩ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ২৮ নভেম্বর, ২০২২ ৷

কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে খুলনায় বিএনপির সমাবেশ শুরু


❏ শনিবার, অক্টোবর ২২, ২০২২ খুলনা, দেশের খবর

সময়ের কণ্ঠস্বর, খুলনা: খুলনায় বিএনপির বিভাগীয় সমাবেশ আজ শনিবার দুপুর ২টায় শুরু হওয়ার কথা থাকলেও সকাল বেলা সোয়া ১২টার দিকে সমাবেশের আনুষ্ঠানিকতা শুরু হয়েছে।

কোরআন তেলাওয়াত ও দোয়া মোনাজাতের মধ্য দিয়ে সভার আনুষ্ঠানিকতা শুরু হয়। এতে সভাপতিত্ব করছেন বিএনপি খুলনা মহানগর শাখার আহ্বায়ক অ্যাডভোকেট শফিকুল আলম মনা। এর আগে সকাল ১১টার দিকে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে শুরু হয় সমাবেশের প্রাথমিক কর্মসূচি।

পূর্বনির্ধারিত কর্মসূচি অনুযায়ী, আজ দুপুর ২টায় সোনালী ব্যাংক চত্বরে বিএনপির খুলনা বিভাগীয় গণসমাবেশ শুরু হওয়ার কথা ছিল। এদিন ভোর থেকেই নগরীর বিভিন্ন স্থান থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশস্থলে আসতে শুরু করে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে উপস্থিত নেতাকর্মীর সংখ্যাও ক্রমান্বয়ে বৃদ্ধি পায়। নেতাকর্মীদের ভিড় সমাবেশস্থল ছাপিয়ে আশপাশের এলাকায়ও ছড়িয়ে পড়েছে।

গণসমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সমাবেশে যোগ দিতে শুক্রবার রাতেই খুলনা পৌঁছেছেন বিএনপি মহাসচিবসহ দলটির কেন্দ্রীয় নেতারা। এছাড়া ছাত্রদল, যুবদলসহ বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের কেন্দ্রীয় নেতারাও খুলনায় অবস্থান করছেন।

এদিকে সমাবেশের আগে খুলনায় দু’দিনের ধর্মঘট ডেকেছেন জেলা বাস-মিনিবাস মালিক সমিতি এবং মোটর শ্রমিক ইউনিয়ন। নছিমন-করিমন-ভটভটিসহ সব ধরনের যান চলাচল বন্ধের দাবিতে এই ধর্মঘটের ডাক দিয়েছেন তারা।

বাসের পাশাপাশি খুলনায় লঞ্চ, ট্রলার, এমনকি ফেরি চলাচলও বন্ধ করে দেওয়া হয়েছে। এসব বাঁধা উপেক্ষা করেও সমাবেশে যোগ দিয়েছেন বিএনপি নেতাকর্মীরা।

সম্প্রতি ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের সিদ্ধান্তে নিত্যপ্রয়োজনীয় পণ্যমূল্য বৃদ্ধি, কয়েকটি জায়গায় নেতা-কর্মীকে হত্যার অভিযোগ, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি এবং দেশব্যাপী দলীয় নেতা-কর্মীদের ওপর হামলা-মামলার প্রতিবাদে এই বিভাগীয় গণসমাবেশ করছে বিএনপি।

খুলনা মহানগর বিএনপির নির্বাহী কমিটির সদস্য মিজানুর রহমান মিল্টন বলেন, ‘রাত থেকে দলে দলে নেতা-কর্মীরা এসে সমাবেশ হাজির হচ্ছেন। এখানে লক্ষাধিক নেতা-কর্মী আসবেন।’