🕓 সংবাদ শিরোনাম

দরিদ্র মানুষ না খেয়ে মরবে না: পরিকল্পনা মন্ত্রী * চট্টগ্রামে প্রধানমন্ত্রীর উপহার, ২৯ প্রকল্প ও ৪ ভিত্তিপ্রস্তর * মিরাজের দায়িত্বশীল ব্যাটিংয়ে বাংলাদেশের অবিশ্বাস্য জয় * ফুলবাড়ীতে গাঁজাসহ এক নারী গ্রেফতার * সৌদিতে পাচারকালে ২৪ লাখ ইয়াবা আটক * ভালুকা আ’লীগের সাধারণ সম্পাদক প্রার্থী হিসেবে আলোচনার শীর্ষে জামাল * দুই বছর আগে হস্তান্তর হওয়া মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভ অযত্নে অবহেলায় পরিত্যক্ত প্রায় * ফরিদপুর মেডিকেল হাসপাতালে বাড়ছে চুরি-ছিনতাই, নিরব হাসপাতাল প্রশাসন * নীলফামারীতে ট্রাকের ধাক্কায় ও ট্রেনে কাটা পড়ে শিক্ষার্থীসহ নিহত ২ * আমরা উন্নয়ন করি, বিএনপি মানুষ খুন করে: প্রধানমন্ত্রী *

  • আজ রবিবার, ১৯ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৪ ডিসেম্বর, ২০২২ ৷

খুলনায় আ.লীগের শোচনীয় পরাজয় হয়েছে : ড. মঈন খান


❏ শনিবার, অক্টোবর ২২, ২০২২ জাতীয়

সময়ের কণ্ঠস্বর ডেস্ক: খুলনায় আওয়ামী লীগের শোচনীয় পরাজয় হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ড. আবদুল মঈন খান।

তিনি বলেন, সরকারি দলের হামলা, পুলিশের গণগ্রেপ্তার, যানবাহন বন্ধ ও সব ধরনের প্রতিবন্ধকতা সৃষ্টির পরও লাখ লাখ লোকের সমাগম ঘটিয়ে আজকের গণসমাবেশ সফল করে খুলনার মানুষ বীরত্বের পরিচয় দিয়েছে।

আজ শনিবার (২২ অক্টোবর) দুপুর ১টার দিকে খুলনায় শুরু হওয়া বিএনপির গণসমাবেশের বক্তব্যে ড. আবদুল মঈন খান এসব কথা বলেন।

ড. আবদুল মঈন খান আরও বলেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার অবৈধভাবে ক্ষমতা আটকে রেখেছে। এ সরকার জনগণের ভোটে নির্বাচিত নয়। অবৈধভাবে ক্ষমতায় আসায় জনগণের ওপর সরকারের কোনো দায়বদ্ধতা নেই। সরকারের সংশ্লিষ্ট ব্যক্তিরা হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছে আর এর মাশুল দিচ্ছে জনগণ।

তিনি বলেন, আমরা জনগণের অধিকার আদায়ের লড়াইয়ে নেমেছি। জনগণকে সঙ্গে নিয়েই আমরা এ লড়াইয়ে বিজয়ী হয়ে মানুষের অধিকার প্রতিষ্ঠা করবো। অবৈধ সরকারকে ক্ষমতাচ্যুত করার মাধ্যমে নির্দলীয়-নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠা করবো।

খুলনা মহানগর বিএনপির আহ্বায়ক এসএম শফিকুল আলম মনার সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়াও সমাবেশে বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত রয়েছেন।

জানা গেছে, বিএনপির বিভাগীয় গণসমাবেশকে কেন্দ্র করে খুলনায় গণপরিবহন ও লঞ্চ বন্ধ রয়েছে। সমাবেশে যোগ দিতে নানা কৌশলে শুক্রবার রাতেই নেতা-কর্মীরা খুলনায় আসেন। শনিবার দুপুর পৌনে ১২টায় নগরীর সোনালী ব্যাংক চত্বরে নির্ধারিত সময়ের আগেই সমাবেশ শুরু হয়। দলে দলে সমাবেশে যোগ দেন নেতা-কর্মীরা। সমাবেশস্থল জনস্রোতে রূপ নেয়।