• আজ সোমবার, ১৩ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ২৮ নভেম্বর, ২০২২ ৷

আন্দোলন জমাতে লাশ ফেলতে চায় বিএনপি: ওবায়দুল কাদের

ওবায়দুল কাদের
❏ শনিবার, অক্টোবর ২২, ২০২২ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা: বিএনপি তাদের আন্দোলন জমাতে উসকানি দিয়ে লাশ ফেলতে চায় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার (২২ অক্টোবর) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, “তারা তাদের যত সন্ত্রাসী, বিভিন্ন মামলার আসামি, খুনের মাদকের সন্ত্রাসের, তাদেরকে জনসভা উপলক্ষে জড়ো করছে। আগেভাগে খুলনার সেই জায়গা দখল করছে, তাদের দলের অফিসের সামনে অবস্থান নিয়েছে।

“এখন তাদের উদ্দেশ্য হল একটা ঘটনা ঘটানো, তাদের উদ্দেশ্য হল তারা লাশ ফেলতে চায়। লাশ ফেলে আন্দোলন জমাতে চায়।”

এবিষয়ে হুঁশিয়ার থাকতে আওয়ামী লীগের সবার প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, “তারা যতই আজকে উস্কানি দেবে, আমরা সরকারি দল থেকে কোনো উস্কানি দেব না। আমরা হুট করে মাথা গরম করব? এটা উচিৎ নয়।”

“আমরা রাজনৈতিকভাবে মোকাবেলা করতে চাই। আর তারা যদি তাদের ১৩/১৪ সালের মত সহিংসতার অবস্থানে আসে, ১৩/১৪ সাল? এখন ২০২২ সাল। এখানে উদ্ভূত পরিস্থিতি যেভাবে মোকাবেলা করতে হয়, তার সমুচিৎ জবাব আমরা দেব।”

রাজনৈতিক সংঘাতে কেউ নিহত হলে তার মূল দায় সরকারকে নিতে হবে- বিএনপি মহাসচিবের এমন বক্তব্যের জবাবে কাদের বলেন, “এখন তারা যদি উস্কানি দিয়ে লাশ ফেলতে চায়, এখানে সরকার দায় নেবে না।”

তবে রাজপথ আওয়ামী লীগ ছেড়ে দেবে না জানিয়ে ওবায়দুল কাদের বলেন, “আমি তো তাদেরকে বলেছি, আপনারা খেলতে চান? আসুন মাঠে। রাজপথ আমরা কাউকে ইজারা দিই নাই।

“আর ডিসেম্বরের রাজপথের চেতনা আমরা ধারণ করি। বিজয়ের চেতনা বিএনপির নেই, কাজেই রাজপথের যে মোকাবেলা, বিএনপির এখানে চ্যালেঞ্জ করার কিছু নেই।”

আওয়ামী লীগ সরকার দেশে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার চেষ্টা করে যাচ্ছে জানিয়ে দলটির সাধারণ সম্পাদক বলেন, ‘দেশটা শান্তিতে থাকুক, মানুষ স্বস্তিতে থাকুক, সেটাই আমরা চাই। আমরা চাই না দেশে অশান্তি হোক, বিশৃঙ্খলা হোক। সেটা তো ক্ষমতাসীন দল হিসেবে আমাদেরই ক্ষতি।’

তিনি বলেন, আমরা ক্ষতিটা কেন গায়ে পড়ে ডেকে আনবো? আমরা সামাল দেওয়ার চেষ্টা করছি। তারা এখন লাঠির সঙ্গে জাতীয় পতাকা নিয়ে এলো, ভয় দেখাচ্ছে।

সড়ক পরিবহন ও সেতু সচিব এ বি এম আমিন উল্লাহ নুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কার্যকারী সভাপতি শাজাহান খান, বিরোধীদলীয় চিফ হুইপ ও সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি মশিউর রহমান রাঙ্গা, সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্লাহ, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি রওশন আরা মান্নান, সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলী ও নিরাপদ সড়ক চাই- এর সভাপতি অভিনেতা ইলিয়াস কাঞ্চন বক্তব্য রাখেন।