• আজ বুধবার, ২২ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৭ ডিসেম্বর, ২০২২ ৷

তত্ত্বাবধায়কে ভোট হলে ১০ আসনও পাবে না আ.লীগ: মির্জা ফখরুল


❏ শনিবার, অক্টোবর ২২, ২০২২ প্রধান খবর

সময়ের কণ্ঠস্বর, খুলনা: তত্ত্বাবধায়ক সরকারের অধীনে এখন নির্বাচন হলে ক্ষমতাসীন আওয়ামী লীগ ১০টি আসনও পাবে না বলে দাবি করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, হাতে আর সময় নেই এখনই পদত্যাগ করুন। নির্দলীয় নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করুন।

শনিবার (২২ অক্টোবর) বিকেলে খুলনা নগরীর সোনালী ব্যাংক চত্বরে আয়োজিত গণসমাবেশে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, শেখ হাসিনাকে বলছি, পদত্যাগ করুন, নিরপেক্ষ সরকার দিন। আমাদের সামনে আর কোনো বিকল্প নেই। আন্দোলন, আন্দোলন এবং আন্দোলনের মধ্য দিয়ে এই ভয়াবহ শেখ হাসিনা সরকারকে পদত্যাগ করতে বাধ্য করে জনগণের সরকার প্রতিষ্ঠা করবো।

আপনারা (বিএনপি নেতাকর্মীরা) অসাধ্যকে সাধন করেছেন। তিন দিন ধরে জল-স্থল সবখানে গণপরিবহণ বন্ধ করে দিয়েছে সরকার। গত দুদিন ধরে লঞ্চ বন্ধ করে দিয়েছে। তারপরও কি সরকার এই জনসমাবেশকে বাধা দিতে পেরেছে। ইতিহাস বলে, জনগণের ন্যায়সঙ্গত যে দাবি, তা হামলা করে দাবিয়ে রাখা যায় না।

তিনি বলেন, গত দুদিন ধরে ৫ শতাধিক নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। অসংখ্য নেতাকর্মীকে আহত করা হয়েছে। বিএনপির মিছিলে গুলি করা হয়েছে। ২০ জন গুলিবিদ্ধ। সমাবেশে আসা নেতাকর্মীদের নৌকা ডুবিয়ে দিয়ে কয়েকশ নেতাকর্মীকে আহত করা হয়েছে। গাজীর হাটে একজন নেতা পানিতে ডুবে গেছে। এখনও তাঁর খোঁজ পাওয়া যায়নি। আজকে নেতাকর্মীরা লড়াই করেই এখানে উপস্থিত হয়েছেন।

পুলিশের গুলিতে নিহত নেতাদের স্মরণ করে মির্জা ফখরুল বলেন, গুলির সামনে, বন্দুকের সামনে বুক পেতে দিয়েছে। কারণ তারা বাংলাদেশে গণতন্ত্র দেখতে চায়।

জ্বালানি তেল, চাল, ডাল, তেলসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য বৃদ্ধি ও দেশব্যাপী দলীয় নেতাকর্মীদের ওপর হামলা-মামলার প্রতিবাদ এবং বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে এ গণসমাবেশ ডাকা হয়েছে।

শনিবার সকাল ১১টায় জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে শুরু হয় সমাবেশের কর্মসূচি। সমাবেশ সফল করতে বিএনপি ও এর সহযোগী সংগঠনের হাজারো নেতাকর্মী সমবেত হয়েছেন।