🕓 সংবাদ শিরোনাম

নীলফামারীতে ধর্ষণ মামলায় প্রধান শিক্ষক জেল হাজতে * দরিদ্র মানুষ না খেয়ে মরবে না: পরিকল্পনা মন্ত্রী * চট্টগ্রামে প্রধানমন্ত্রীর উপহার, ২৯ প্রকল্প ও ৪ ভিত্তিপ্রস্তর * মিরাজের দায়িত্বশীল ব্যাটিংয়ে বাংলাদেশের অবিশ্বাস্য জয় * ফুলবাড়ীতে গাঁজাসহ এক নারী গ্রেফতার * সৌদিতে পাচারকালে ২৪ লাখ ইয়াবা আটক * ভালুকা আ’লীগের সাধারণ সম্পাদক প্রার্থী হিসেবে আলোচনার শীর্ষে জামাল * দুই বছর আগে হস্তান্তর হওয়া মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভ অযত্নে অবহেলায় পরিত্যক্ত প্রায় * ফরিদপুর মেডিকেল হাসপাতালে বাড়ছে চুরি-ছিনতাই, নিরব হাসপাতাল প্রশাসন * নীলফামারীতে ট্রাকের ধাক্কায় ও ট্রেনে কাটা পড়ে শিক্ষার্থীসহ নিহত ২ *

  • আজ রবিবার, ১৯ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৪ ডিসেম্বর, ২০২২ ৷

ফরিদপুরে বিয়েবাড়ির গেটে পার্টি স্প্রে নিক্ষেপ নিয়ে সংঘর্ষ, আহত ১০

biye bari pic
❏ শনিবার, অক্টোবর ২২, ২০২২ আলোচিত

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরের নগরকান্দা উপজেলায় বিয়েবাড়ির গেটে পার্টি স্প্রে নিক্ষেপকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়।

শুক্রবার (২১ অক্টাবর) বিকেলে উপজেলার লস্করদিয়া ইউনিয়নের বারখাদিয়া গ্রামে এ ঘটনা ঘটে। সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে। এ ঘটনায় বিয়ে ভেঙ্গে দিয়ে বউ না নিয়ে ফিরে যায় বরযাত্রী।

স্থানীয় সূত্রে জানা গেছে, গাড়ি বহর নিয়ে আনন্দ উল্লাস করতে করতে ৭০ জন বরযাত্রী নিয়ে কণের বাড়িতে আসেন বর। গাড়ি থেকে বরকে হাসিমুখে নামিয়ে নেয় কণেপক্ষ। গেট বন্ধ করে তাদের স্বাগত জানান কণেপক্ষের ছেলে-মেয়ে ও আত্মীয় স্বজনরা। তারা বরকে মিষ্টি আর শরবতও খাওয়ান। এ সময় বর-কণেপক্ষের কয়েকজন কিশাের গেটের উভয় পাশ থেকে পার্টি স্প্রে নিক্ষেপ করেন। আর এতেই মুহুর্তের মধ্যেই আনন্দ রুপ নেয় সহিংসতায়। শুরু হয় দুই পক্ষের মারামারি। সংঘর্ষে ভেস্তে যায় বিয়ের আয়ােজন। বন্ধ হয়ে যায় বিয়ে। না খেয়েই বিয়ে বাড়ি থেকে ফিরে যায় বরযাত্রী।

এ ব্যাপারে লস্করদিয়া ইউনিয়নের (ইউপি) পরিষদের চেয়ারম্যান মো. হাবিবুর রহমান বাবুল তালুকদার জানান, বারখাদিয়া গ্রামের কবির শেখের মেয়ের সঙ্গে পার্শ্ববর্তী সালথা উপজেলার সােনাপুর ইউনিয়নের মিনাজদিয়া-চাঁন্দাখােলা গ্রামের মাে. ছােরাপ মাতুব্বরের ছেলে আফসার মাতুব্বরের বিয়ের আয়ােজন করা হয়। প্রায় ৭০ জন বর বরযাত্রী নিয়ে ওই বাড়িতে বিয়ে করতে আসেন বর। এ সময় গেটে পার্টি স্প্রে নিক্ষেপ করা নিয়ে দুই পক্ষের মধ্যে বাকবিতন্ডা ও সংঘর্ষ হয়। পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। পরে বরযাত্রীদের বুঝিয়ে পাঠিয়ে দেওয়া হয়। তবে বিয়ে ভেঙ্গে যায়। এতে কণে পক্ষের প্রায় তিন লাখ টাকার খাবারের আয়োজন করে। সেই খাবার এলাকাবাসীদের মাঝে বিলিয়ে দেওয়া হয়।

এ ব্যাপারে সােনাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খায়রুজ্জামান বাবু মোল্লা বলেন, আমাদের এখান থেকে বর ৭০ জন বরযাত্রী নিয়ে বিয়ে করতে কণের বাড়িতে যায়। সেখানে যাওয়ার পর গেটে পার্টি স্প্রে দেওয়াকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্য সংঘর্ষ হয়। ঘটনার পর উভয় পক্ষ আর বিয়েতে রাজি হয়নি। পরে বিয়ে বন্ধ হয়ে যায়। বর পক্ষ না খেয়ে ফিরে আসে। এতে বর পক্ষের বেশ কয়েকজন আহত হন। তারমধ্যে বরের ভাতিজা বাইজিদ মাতুব্বরকে আহত অবস্থায় ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ বিষয়ে নগরকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাে. মিরাজ হােসেন বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় কণে পক্ষ থানায় একটি লিখিত অভিযােগ দায়ের করেছেন। অভিযোগটি তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।