• আজ শনিবার, ১৮ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৩ ডিসেম্বর, ২০২২ ৷

দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশি ব্যবসায়ীকে নিজ দোকানে গুলি করে হত্যা


❏ রবিবার, অক্টোবর ২৩, ২০২২ প্রবাসের কথা

নোয়াখালী: দক্ষিণ আফ্রিকার ফ্রি ইস্ট প্রভিন্স বোসাবেলো শহরে নুরুল আফসার (৪০) নামে বাংলাদেশি এক ব্যবসায়ীকে নিজ দোকানে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা।

নিহত নুরুল আফসার নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চরপার্বতী ইউনিয়নের ৫নং ওয়ার্ড়ের দায় মোল্লা মৌলভী বাড়ির মৃত জয়নাল আবেদীনের ছেলে।

রোববার (২৩ অক্টোবর) সকাল ১০টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন চরপার্বতী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজী মোহাম্মদ হানিফ।

এর আগে, শনিবার (২২ অক্টোবর) দিবাগত বাংলাদেশ সময় রাত ১টার দিকে দক্ষিণ আফ্রিকা ফ্রি ইস্ট প্রভিন্স বোসাবেলো শহরে এ ঘটনা ঘটে।

চেয়ারম্যান কাজী মোহাম্মদ হানিফ আরও জানান, ১৬ বছর আগে নুরুল আফসার জীবিকার তাগিদে দক্ষিণ আফ্রিকায় পাড়ি জমান। সেখানে বিয়ে করে পারিবারিক জীবন শুরু করেন। তিনি ২ সন্তানের জনক ছিলেন।

প্রতিদিনের মতো শনিবারও নিজের দোকানে ব্যস্ত ছিলেন তিনি। দক্ষিণ আফ্রিকার স্থানীয় সময় রাত ৯টার দিকে কয়েকজন অস্ত্রধারী সন্ত্রাসী তার দোকানের সামনে এসে অবস্থান নেয়। একপর্যায়ে দোকানের ভেতরেই আফসারকে তারা গুলি করে হত্যা করে।

পরে দোকান থেকে নগদ অর্থ এবং মূল্যবান মালামাল নিয়ে যায়। স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে ফ্রি ইস্ট প্রভিন্স বোসাবেলো শহরে একটি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নিহতের ছোট চাচা মো. ইউসুফ জানান, আফসারের মৃত্যুর খবর গ্রামের বাড়িতে পৌঁছালে পরিবারের সবাই কান্নায় ভেঙে পড়েন। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।