🕓 সংবাদ শিরোনাম
  • আজ শুক্রবার, ২৪ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৯ ডিসেম্বর, ২০২২ ৷

নীলফামারীতে অগ্নিকাণ্ডে ১১টি দোকান পুড়ে ছাই, ৪০ লক্ষ টাকার ক্ষতি


❏ রবিবার, অক্টোবর ২৩, ২০২২ দেশের খবর, রংপুর

মো. ফরহাদ হোসাইন, নীলফামারী প্রতিনিধি: নীলফামারীর রামগঞ্জ বাজারে রাহিতোন মার্কেটে বৈদ্যুতিক শর্ট সার্কিটের ভয়াবহ অগ্নিকান্ডে ১১টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে।

রবিবার (২৩ অক্টোবর) সকাল পৌনে ৭টার দিকে জেলা সদরের টুপামারী ইউনিয়নের রামগঞ্জ বাজারে এ ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে প্রায় ৪০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা ও মার্কেট মালিক দাবি।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, “সকাল পৌনে ৭টার টার দিকে বাজারের একটি দোকান থেকে ধোঁয়া উড়তে দেখা যায়। মুহূর্তের মধ্যে আগুন আশপাশের দোকান গুলোতে ছড়িয়ে পড়তে থাকে। এসময় নীলফামারী ফায়ার সার্ভিসকে খবর দিলি তারা দ্রুত এসে আগুন নিয়ন্ত্রণ আনে।”

পুড়ে যাওয়া দোকান গুলোর মধ্যে রয়েছে- জহুরুল ইসলাম -মোবাইল ও টেলিকম, রাসেল -কম্পিউটার, আছুর উদ্দি কাল্টু -মোল্লা হোটেল, বারেক -পানের দোকান, তাপস ঠাকুর -টেইলাস, আয়নুল -কসমেটিকস, সত্যেন -কাপড়ের গোডাউন, মমিনুর ইসলাম -মুদি, নয়ন-সারের ও কীটনায়ক দোকান, মিজানুর রহমান -কনফেকশনারি (মার্কেট মালিক), আব্দুস ছালাম-অফিস।

টুপামারী ইউনিয়নের চেয়ারম্যান মছিরত আলী শাহ ফকির জানান, “সকালে ইউনিয়নের রামগঞ্জ বাজারে একটি দোকান থেকে প্রথমে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুন আশপাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে এক ঘণ্টারও বেশি সময় চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় ১০টি দোকান ও একটি অফিস পুড়ে গেছে।”

নীলফামারী ফায়ার সার্ভিস জানায়, “আমরা খবর পেয়ে আমাদের ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে দ্রুত পৌঁছে এক ঘণ্টার বেশি সময় চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। বৈদ্যুতিক শটসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।”