• আজ শুক্রবার, ২৪ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৯ ডিসেম্বর, ২০২২ ৷

হাত দিয়ে গোল করে ধরা খেলেন মিম


❏ রবিবার, অক্টোবর ২৩, ২০২২ বিনোদন

বিনোদন ডেস্ক: ‘হ্যান্ড অফ গড’-এর সেই গোল রেফারি দেখতে পাননি, যার ফলে বিশ্বকাপ উঁচু করে পৃথিবীকে দেখাতে পেরেছিলেন দিয়েগো ম্যারাডোনা। কিন্তু মিমের কপাল খারাপ।

হাত দিয়ে গোল করে দর্শকদের উদ্দেশ্যে উড়ো চুমু ছুঁড়ে দিয়েছিলেন, রেফারির চোখকে ফাঁকি দেওয়া সম্ভব হয়নি। তার গোলটি যে হাত দিয়ে করা ছিল তার ধরে ফেলেন রেফারি।

গোলটি বাতিল হলেও মিমের মনে আনন্দের কমতি নেই। এটা তো আর বাস্তবের ফুটবল ম্যাচ নয়, আর এটা তার কাজও নয়। আর তাই তো হাত দিয়ে গোল করেই খুশি মিম।

মজার ছলে মিম বললেন, ‘ম্যারাডোনার মতো করে কিছু করে দেখাতে চাইলাম!’

শনিবার (২২ অক্টোবর) ‘দামাল’ সিনেমার প্রচারের জন্য রাজধানীর বসুন্ধরা কিংস মাঠে বিশেষ এই ফুটবল ম্যাচের আয়োজন করা হয়। খেলায় দুটি টিম করা হয়েছিল, একটি হচ্ছে টিম মুন্না অন্যটি দুর্জয়। দুই টিমে খেলেছেন জাতীয় দলের খেলোয়াড়সহ দামাল টিম। খেলার ফলাফল ১-১ গোলে ড্র। যে ম্যাচে সিনেমার মতো বাস্তবের খেলার মাঠেও জ্বলে উঠলেন সিয়াম ও রাজ। হয়ে উঠলেন যন মেসি-রোনালদো।

এ সময় দামাল টিমকে অনুপ্রেরণা দিতে মাঠে হাজির হয়েছিলেন নির্মাতা মোস্তফা সরওয়ার ফারুকী, অভিনেতা জাহিদ হাসান, রিয়াজ, ফেরদৌস, সমু সৌধুরী, এফ এস নাঈম, সোহেল মন্ডল, অভিনেত্রী নিপুণ, সুনেরাহ বিনতে কামাল, হৃদি শেখ প্রমুখ।

উল্লেখ্য, ১৯৭১ সালের স্বাধীন বাংলা ফুটবল দলের ঐতিহাসিক একটি ঘটনাকে কেন্দ্র করে নির্মিত হয়েছে ‘দামাল’। এটি পরিচালনা করেছেন রায়হান রাফী। ফরিদুর রেজা সাগরের গল্প ভাবনায় চিত্রনাট্য লিখেছেন নাজিম-উদ-দৌলা।

এই সিনেমায় মিমের বিপরীতে অভিনয় করেছেন তার ‘পরাণ’ জুটি শরিফুল রাজ। এছাড়াও আছেন সিয়াম আহমেদ, রাশেদ মামুন অপু, শাহনাজ সুমি, সামিয়া অথৈসহ অনেকে। সিনেমাটি প্রযোজনা করেছে ইমপ্রেস টেলিফিল্ম।