ফরিদপুরে বিএনপির কেন্দ্রীয় নেতাসহ ৬১ জনের জামিন


❏ রবিবার, অক্টোবর ২৩, ২০২২ ঢাকা, দেশের খবর

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরে পুলিশের ওপর হামলা, সরকারী কাজে বাঁধাদান ও এক ছাত্রলীগ নেতার করা মামলায় বিএনপির কেন্দ্রীয় নেতাসহ জেলার ৬১ জন নেতাকর্মীকে জামিন দিয়েছে আদালত।

রবিবার (২৩ অক্টোবর) বেলা সাড়ে ১০টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক আকবর আলী শেখের আদালতে হাজির হলে শুনানি শেষে তাদের জামিন আবেদন করেন।

বিকালে ফরিদপুর জর্জ কোর্টের আইনজীবী মো. মামুন উর রশিদ এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

জামিনপ্রাপ্তদের মধ্যে রয়েছেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও সাবেক এমপি শাহ্ মোহাম্মদ আবু জাফর, কৃষক দলের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, মহিলা দলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক চৌধুরী নায়াব ইউসুফ, বিএনপির ফরিদপুর বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক খন্দকার মাসুকুর রহমান মাশুক, জেলা বিএনপির আহবায়ক সৈয়দ মোদাররেস আলী ইছা, সদস্য সচিব একেএম কিবরিয়া স্বপন, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা মিরাজ, বিএনপি নেতা আজম খান, নাজমুল হাসান চৌধুরী রঞ্জন, মিজানুর রহমান মিনান, শামসুল আরেফিন সাগর, গোলাম রব্বানী রতন, ভিপি ইউসুফ, ভিপি সেলিম, যুবদলের সভাপতি রাজিব হোসেন, মহানগর যুবদলের সাধারণ সম্পাদক আলী রেজওয়ান বিশ্বাস তরুণ, মামুন উর রশিদ মামুন, ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক মুরাদ হোসেন, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক তানজিমুল হাসান কায়েস, মহানগর ছাত্রদলের সভাপতি শাহরিয়ার শিথিলসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের অন্যান্য নেতাকর্মী।

প্রসঙ্গত, গত ৪ সেপ্টেম্বর বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আনন্দ মিছিল বের করার জন্য আদালত চত্ত্বরে সমবেত হতে থাকে। সেখানে মিছিল থেকে পুলিশের প্রতি ইটপাটকেল নিক্ষেপ ও গাড়ী ভাংচুরের অভিযোগে কোতয়ালী থানার এসআই মাসুদ ফকির বাদী হয়ে একটি মামলা দায়ের করেন।

এসময় ছাত্রলীগের নেতাকর্মীদের ওপর হামলার অভিযোগ এনে রাকিবুল হাসান রাসেল নামের এক ছাত্রলীগ নেতাও আরেকটি মামলা করেন। মামলা দায়েরের পর বিএনপির নেতারা উচ্চ আদালত থেকে ৬ সপ্তাহের আগাম জামিন লাভ করেন। পরে রবিবার (২৩ অক্টোবর) তারা জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক আকবর আলী শেখের আদালতে হাজির হলে শুনানি শেষে তাদের জামিন আবেদন করেন।