শুধু ভাই আর ভাইদের স্লোগান, নেত্রীর স্লোগান দেখলাম না একবারও: আইভী


❏ সোমবার, অক্টোবর ২৪, ২০২২ জাতীয়

সুমন আল হাসান, নারায়ণগঞ্জ প্রতিনিধি: আওয়ামী লীগের সকল কর্মকাণ্ড তুলে ধরতে হবে বলে মন্তব্য করেছেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী।

তিনি বলেছেন, “এখানে আসার পর যা দেখলাম, শুধু ভাই আর ভাইদের স্লোগান। নেত্রীর স্লোগান দেখলাম না একবারও। তিনি না থাকলে এই বাংলাদেশ থাকবে না, এইখানে দাড়িঁয়ে কেউ কথা বলতে পারব না। সেই নেত্রী আমাদের ভরসার স্তর, তার কথা বলুন। নিজেদের শক্তির প্রদর্শন করার প্রয়োজন নাই।”

রোববার (২৩ অক্টোবর) বিকালে নারায়ণগঞ্জ ওসমানী স্টেডিয়াম মাঠে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সেলিনা হায়াৎ আইভী বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদ্মা সেতু থেকে বঙ্গবন্ধু টানেল, রূপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র, মুক্তিযোদ্ধাদের ভাতাসহ সকল উন্নয়ন তুলে ধরতে হবে। স্লোগানে স্লোগানে মুখরিত হতে হবে বঙ্গবন্ধু আর শেখ হাসিনা। এক্যবদ্ধ রাজনীতির বিকল্প নেই। নারায়ণগঞ্জেও আমরা তাই চাই। খুন, গুম ও হত্যার রাজনীতি বন্ধ করে সাধারণ মানুষের রাজনীতি চাই।”

মেয়র আইভী বলেন, “আওয়ামী লীগের জন্ম হয়েছিল নারায়ণগঞ্জে, আওয়ামী লীগ নারায়ণগঞ্জের সূতিকাগার। নারায়ণগঞ্জ থেকে মিছিল না গেলে ঢাকায় কোনো সংগ্রাম আন্দোলন হয়নি। এসব আন্দোলন সংগ্রামের নেতৃত্ব দিয়েছেন আমাদের সংগ্রামী নেতা একেএম শামসুজ্জোহা, পৌর পিতা আলী আহমদ চুনকাসহ আরও অনেকে। আওয়ামী লীগের এই ক্লান্তি লগ্নে যখন দেশ-বিদেশে ষড়যন্ত্র হচ্ছে, আওয়ামী লীগ সরকারকে উৎখাত করার জন্য। সেই সময়ে সকল ভেদাভেদ ভুলে গিয়ে আমরা ঐক্যবদ্ধ হয়ে কাজ করেছি।”

সম্মেলনে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। প্রধান বক্তা ছিলেন সাংগঠনিক সম্পাদক মির্জা আজম।

এর আগে, সম্মেলনের উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য ড. মো. আব্দুর রাজ্জাক।

নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. আবদুল হাইয়ের সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কামরুল ইসলাম, আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট কাজী নজিবুল্লাহ হিরু, মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, মহিলাবিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি, বন ও পরিবেশবিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, কার্যকরী পরিষদের সদস্য অ্যাডভোকেট রিয়াজুল কবির কাওছার, আনোয়ার হোসেন, সাহাবউদ্দিন ফরাজী, জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এ কে এম শামীম ওসমান, নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু।