• আজ রবিবার, ১২ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ২৭ নভেম্বর, ২০২২ ৷

সিত্রাং’র প্রভাবে মাদারীপুরে বেড়েছে বৃষ্টি ও বাতাসের গতিবেগ


❏ সোমবার, অক্টোবর ২৪, ২০২২ ঢাকা, দেশের খবর

মেহেদী হাসান সোহাগ, স্টাফ করেসপন্ডেন্ট: ঘূর্ণিঝড় সিত্রাং’র প্রভাবে মাদারীপুরে বৃষ্টি ও বাতাসের গতিবেগ বেড়েছে।  রবিবার (২৩ অক্টোবর) রাত থেকে বৃষ্টি হলেও আজ সোমবার সন্ধ্যার পরে এর গতি বৃদ্ধি পেয়েছে।

জানা যায়, রবিবার রাত থেকে মাদারীপুর সদর উপজেলা, কালকিনি, রাজৈর, শিবচর ও ডাসার গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। কোথাও কোথাও ভারি বৃষ্টির খবরও পাওয়া গেছে। এর ফলে ভোগান্তিতে পড়ছেন সাধারণ মানুষ। জীবিকার তাগিদে সারাদিন এক প্রকার বাধ্যহয়ে বৃষ্টিতে ভিজে বাহিরে বের হয়েছেন কিছু মানুষ। এছাড়া জেলার পৌর শহরসহ অনেক স্থানে বৃষ্টির পানি আটকে থাকার জন্য বেড়েছে দুর্ভোগ।

সরেজমিন ঘুরে দেখা যায়, ভারী বর্ষণের কারণে সড়কে নেই মানুষের আনাগোনা। কিছু লোকজনকে আবার ছাতা মাথায় দিয়ে বের হতে দেখা গেছে। সড়কে যানবাহন চলাচল ছিল খুবই কম। তবে কয়েকজন অটোরিকশা ও রিকশাচালককে তাদের বাহন নিয়ে ঘুরতে দেখা গিয়েছে। এছাড়াও বেসরকারি চাকরিজীবী অনেকেই মোটরসাইকেল নিয়ে ভিজে ভিজে কর্মস্থলে ছুটতে দেখা গেছে। শহরের কিছু এলাকায় মাথায় প্লাস্টিক জড়িয়ে রিকশা নিয়ে ঘুরতে দেখা গেছে।

মস্তফাপুর বাসস্ট্যান্ডে চায়ের দোকানি নাসির বলেন, গতকাল থেকে এই দুর্যোগ শুরু হইছে। সকাল থেকে দোকান খুলে বসে আছি। লোকজন তেমন বের হয় নাই। ভাবছিলাম সন্ধ্যায় বৃষ্টি কমবে কিন্তু সন্ধ্যার পরে আরও বৃষ্টি ও বাতাস বেড়েছে। তাই বেঁচা কেনা নাই বললে চলে।