• আজ বুধবার, ২২ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৭ ডিসেম্বর, ২০২২ ৷

বিমানবন্দর সড়কে ভয়াবহ যানজট, যাত্রী ভোগান্তি চরমে


❏ বুধবার, অক্টোবর ২৬, ২০২২ প্রধান খবর

সময়ের কণ্ঠস্বর, ঢাকা: রাজধানীর বিমানবন্দর সড়কে ভয়াবহ যানজটে নাকাল যাত্রীরা। বুধবার (২৬ অক্টোবর) সকাল থেকে খিলক্ষেত-উত্তরা হয়ে গাজীপুরমুখী এই সড়কে যানবাহনের দীর্ঘ সারি দেখা যাচ্ছে।

যানবাহন চলাচল স্থবির হয়ে যাওয়ায় বিপাকে পড়েন অফিসগামী যাত্রী ও শিক্ষার্থীরা। এছাড়া জরুরি প্রয়োজনে যারা ঘর থেকে বের হয়েছেন তারা পড়েছেন মহাভোগান্তিতে। অনেক যাত্রী বাস থেকে নেমে পায়ে হেঁটে গন্তব্যে রওনা দেন। দীর্ঘ সময় অপেক্ষা করেও গাড়ি না পাওয়ার অভিযোগ অনেক যাত্রীর।

যানজটের মূল কারণ সম্পর্কে সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা গেছে, বিআরটি প্রকল্পের কাজের কারণে ঢাকার আবদুল্লাহপুর থেকে চান্দনা চৌরাস্তা পর্যন্ত সড়ক সংকুচিত হয়ে গেছে। ভাঙাচোরা ওই সড়কে তৈরি হয়েছে খানাখন্দ ও ছোট-বড় গর্ত। সামান্য বৃষ্টি হলেই ওই সড়কে পানি জমে জলাবদ্ধতা তৈরি হয়। গাড়ি চলতে হয় ধীরগতিতে। অনেক সময় গর্তের পানিতে পড়ে গাড়ি বিকল হয়ে রাস্তায় পড়ে থাকে। এতে লেগে যায় যানজট।

উত্তরার হাউস বিল্ডিং ট্রাফিক পুলিশ বক্সের পরিদর্শক সাজ্জাদ হোসাইন জানান, আজকে ভোর পাঁচটা থেকেই যানজট চলে গেছে প্রায় বনানী পর্যন্ত। গাজীপুর অংশে কোনো গাড়িই ঢোকাতে পারছি না। এভাবে রাস্তায় কাজ করা কঠিন হয়ে পড়েছে।

একইভাবে সড়কের পরিস্থিতি তুলে ধরে টঙ্গীর স্টেশন রোড এলাকার পরিদর্শক শেখ শাহাদাত আলী বলেন, ‘রাস্তার অবস্থা বেশ বাজে। প্রকল্পের কোনো লোক আমাদের কথা শোনেনি। তারা মিলগেটের অল্প একটু রাস্তা, সেটাও ঠিক করে দেয়নি। যানজট চলে গেছে বোর্ডবাজার পর্যন্ত।’