মাস্টারমাইন্ড স্কুলের ছাত্রী ধর্ষণ-হত্যা মামলায় আসামি দিহানের সাক্ষ্য পেছাল


❏ বুধবার, অক্টোবর ২৬, ২০২২ আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর, ঢাকা: রাজধানীর কলাবাগানে মাস্টারমাইন্ড স্কুলের ‘ও’ লেভেলের ছাত্রী ধর্ষণ ও হত্যা মামলার একমাত্র আসামি ইফতেখার ফারদিন দিহানের বিরুদ্ধে সাক্ষ্য গ্রহণের তারিখ পিছিয়ে আগামী ১ ডিসেম্বর ঠিক করেছে আদালত।

বুধবার ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭-এর বিচারক সাবেরা সুলতানা খানমের আদালতে মামলার সাক্ষ্য গ্রহণের জন্য দিন ঠিক ছিল। কিন্তু এদিন আদালতে কোনো সাক্ষী উপস্থিত না হওয়ায় রাষ্ট্রপক্ষ সময়ের আবেদন করে। সময়ের আবেদন মঞ্জুর করে সাক্ষ্য গ্রহণের জন্য নতুন এ দিন ঠিক করে আদালত।

গত বছরের ৭ জানুয়ারি দুপুরে কলাবাগানের নিজ বাসায় ডেকে নিয়ে মাস্টারমাইন্ড স্কুলের ও লেভেলের ওই ছাত্রীকে ধর্ষণের পর হত্যার অভিযোগ ওঠে ইফতেখার ফারদিন দিহানের বিরুদ্ধে। অবশ্য, দিহান নিজেই ওই ছাত্রীকে ধানমন্ডির আনোয়ার খান মডার্ন হাসপাতালে নিয়ে যান। পরে চিকিৎসকরা ছাত্রীকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় ৭ জানুয়ারি রাতে নিহত ব্যক্তির বাবা ধর্ষণ ও হত্যার মামলা করেন। মামলার একমাত্র আসামি নিহত ব্যক্তির বন্ধু দিহান।

ওই রাতেই দিহানকে আটকের পর গ্রেপ্তার দেখায় কলাবাগান থানা-পুলিশ। পরদিন এজাহার গ্রহণ করে ঢাকার মহানগর হাকিম আদালত কয়েক দফায় তারিখ দিলেও প্রতিবেদন জমা দিতে ব্যর্থ হয় কলাবাগান থানা-পুলিশ।

আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন দিহান। এরপর তাকে কারাগারে পাঠানো হয়।

২০২১ সালের ৮ নভেম্বর ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে চার্জশিট জমা দেন মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ ব্যুরো ইনভেস্টিগেশনের (পিবিআই) পুলিশ পরিদর্শক খালেদ সাইফুল্লাহ। চার্জশিটে মোট সাক্ষী করা হয় ৫৫ জনকে।