• আজ শুক্রবার, ২৪ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৯ ডিসেম্বর, ২০২২ ৷

শাহজাদপুরে ধর্ম মামা কর্তৃক শিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগ

Sirajgonj news
❏ বুধবার, অক্টোবর ২৬, ২০২২ রাজশাহী

রাজিব আহমেদ রাসেল, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি: ৪র্থ শ্রেণীতে পড়ুয়া শিশু ভাগ্নিকে ধর্ষণ চেষ্টার অভিযোগ উঠেছে সেলিম হোসেন (৩১) নামের এক ধর্ম মামার বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার তালগাছি পূর্বপাড়া (ছাগলহাটি) গ্রামে।

এই ঘটনায় ভুক্তভোগী শিশুর পিতা বাদী হয়ে শাহজাদপুর থানায় মো. সেলিম হোসেন নামের সেই ধর্ম মামাকে আসামি করে একটি মামলা দায়ের করেছেন।

অভিযু্ক্ত সেলিম হোসেন শাহজাদপুর উপজেলার গারাদহ ইউনিয়নের তালগাছি পূর্বপাড়া (ছাগলহাটি) গ্রামের মো. মোতালেব হোসেনের ছেলে ও ৩ মেয়ে সন্তানের জনক।

মামলা সূত্রে জানা যায়, মঙ্গলবার (২৫ অক্টোবর) উপজেলার গারাদহ ইউনিয়নের তালগাছি হাট সংলগ্ন তালগাছি পূর্বপাড়ার দরিদ্র শ্যালো মেকার এর ১১ বছর বয়সী শিশু মেয়ে তালগাছি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণীর ছাত্রীকে দর্ষণের চেষ্টা করে প্রতিবেশী মো. সেলিম হোসেন।

পরে ধর্ষণ চেষ্টার সময় ভুক্তভোগী শিশুর ভাই মোনায়েম (২১) ঘটনাস্থলে উপস্থিত হয়ে ধর্ম মামা সেলিম হোসেনকে আটক করে। পরে প্রতিবেশীরা এগিয়ে এলে অভিযু্ক্ত সেলিম হোসেন কৌশলে পালিয়ে যায়।

সরেজমিনে ঘটনাস্থলে গেলে শিশুটির ভাই মোনায়েম হোসেন বলেন, অভিযু্ক্ত সেলিম আমাদের ধর্ম আত্মীয় হওয়ার সুবাদে আমার মামা হয়। এই সুবাদে আমরা উভয়ে একে অপরের বাড়িতে যাতায়াত করে থাকি। মঙ্গলবার আমার বাবা মা সকাল থেকেই বাড়ির বাইরে ছিল, আমি ও আমার বোন বাড়িতেই অবস্থান করছিলাম।

বেলা আনুমানিক সাড়ে ১১টায় আমি নিজ রুমে পড়ালেখা করার সময় সেলিম হোসেন বাড়িতে আসেন এবং আমার ঘরে প্রবেশ করে কথা বলে বেড়িয়ে যান। এর কিছুক্ষণ পরেই পাশের ঘরের বারান্দায় টিন থাপড়ানোর শব্দ শুনতে পাই। বাইরে বেড়িয়ে দেখি সেলিম আমার ১১ বছর বয়সী বোনের মুখ চেপে ধরে ধর্ষণের চেষ্টা করছে। তখন আমি তাকে জাপটে ধরে ধস্তাধস্থি করতে থাকি, পরে প্রতিবেশীরা এগিয়ে এলে সেলিম কৌশলে পালিয়ে যায়।

এই বিষয়ে অভিযুক্ত সেলিম হোসেনের বাড়িতে তার বক্তব্য জানার জন্যে গেলেও তাকে পাওয়া যায়নি। পরে তার স্ত্রী সোনিয়া খাতুন বলেন, তার স্বামী কোথায় আছে সে বিষয়ে তারা কেউ জানে না। শিশুটিকে ধর্ষণ চেষ্টার বিষয়ে জানতে চাওয়া হলে তিনি বলেন, শিশুটির পরিবার তার স্বামীকে পরিকল্পিতভাবে ফাঁসানোর চেষ্টা করছে।

এই বিষয়ে শাহজাদপুর থানার পরিদর্শক (তদন্ত) মো. আব্দুল মজিদ বলেন, এই বিষয়ে শিশুটির পিতা আজ বুধবার থানায় ধর্ষণ চেষ্টার অভিযোগ বিষয়ে একটি মামলা দায়ের করেছেন। অভিযুক্তকে সেলিম হোসেনকে গ্রেফতারের চেষ্টা চলছে।