• আজ সোমবার, ১৩ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ২৮ নভেম্বর, ২০২২ ৷

সোনারগাঁয়ে কিশোরীকে ধর্ষণের পর হত্যা: আসামির মৃত্যুদন্ড

Narayangonj news
❏ বৃহস্পতিবার, অক্টোবর ২৭, ২০২২ ঢাকা

সুমন আল হাসান, নারায়ণগঞ্জ প্রতিনিধি: নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে ১৬ বছরের কিশোরী ধর্ষণের পর হত্যার ঘটনায় নবী হোসেন নামে এক আসামির মৃত্যুদন্ড প্রদান করেছেন আদালত।

বৃহস্পতিবার দুপুরে এ রায় ঘোষণা করেন নারায়ণগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক নাজমুল হক শ্যামলের আদালত। এ মামলায় আসামি নবী হোসেন পলাতক রয়েছেন। নবী হোসেনের বাড়ি আড়াইহাজার উপজেলায়। তবে তিনি সোনারগাঁয়ের সাদিপুর এলাকায় ভাড়া থাকতেন।

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান জানান, ২০১০ সালের ১লা জানুয়ারি সোনারগাঁয়ের সাদিপুর এলাকায় কিশোরীকে বাড়িতে একা পেয়ে ধর্ষণ করে আসামি। পরে তাকে গলায় রুমাল পেচিয়ে শ্বাসরোধে হত্যা করে। নিহত ওই কিশোরীর পাশের বাড়িতেই ভাড়া থাকতো নবী হোসেন। এ ঘটনায় নিহতের মা বাদী হয়ে সোনারগাঁ থানায় মামলা দায়ের করেন।

তিনি আরো জানান, মামলায় ২০১০ সালের ২৮ মার্চ আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। হত্যার চারদিন পর আড়াইহাজার থেকে নবীকে গ্রেপ্তার করা হয়। পরে আদালতে ধর্ষণ ও হত্যার দায় স্বীকার করে জবানবন্দি প্রদান করেন আসামি। পরবর্তীতে জামিনে বের হয়ে আসামী আত্মগোপনে চলে যায়। মামলায় পুলিশ, চিকিৎসকসহ ১১ জনের সাক্ষ্য শেষে আদালত পলাতক আসামি নবী হোসেনকে মৃত্যু দন্ডের আদেশ প্রদান করেন।