🕓 সংবাদ শিরোনাম

দরিদ্র মানুষ না খেয়ে মরবে না: পরিকল্পনা মন্ত্রী * চট্টগ্রামে প্রধানমন্ত্রীর উপহার, ২৯ প্রকল্প ও ৪ ভিত্তিপ্রস্তর * মিরাজের দায়িত্বশীল ব্যাটিংয়ে বাংলাদেশের অবিশ্বাস্য জয় * ফুলবাড়ীতে গাঁজাসহ এক নারী গ্রেফতার * সৌদিতে পাচারকালে ২৪ লাখ ইয়াবা আটক * ভালুকা আ’লীগের সাধারণ সম্পাদক প্রার্থী হিসেবে আলোচনার শীর্ষে জামাল * দুই বছর আগে হস্তান্তর হওয়া মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভ অযত্নে অবহেলায় পরিত্যক্ত প্রায় * ফরিদপুর মেডিকেল হাসপাতালে বাড়ছে চুরি-ছিনতাই, নিরব হাসপাতাল প্রশাসন * নীলফামারীতে ট্রাকের ধাক্কায় ও ট্রেনে কাটা পড়ে শিক্ষার্থীসহ নিহত ২ * আমরা উন্নয়ন করি, বিএনপি মানুষ খুন করে: প্রধানমন্ত্রী *

  • আজ রবিবার, ১৯ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৪ ডিসেম্বর, ২০২২ ৷

সৌদিতে দুর্নীতি-জালিয়াতি ও অর্থ পাচারের অপরাধে জড়িত ৬০ জন কর্মকর্তা কর্মচারী গ্রেপ্তার

International news
❏ বৃহস্পতিবার, অক্টোবর ২৭, ২০২২ আন্তর্জাতিক

আব্দুল্লাহ আল মামুন, সৌদিআরব প্রতিনিধি: সৌদি আরবের তদারকি ও দুর্নীতি দমন কর্তৃপক্ষ (নাজাহা) ফৌজদারি এবং প্রশাসনিক অপরাধের সাথে জড়িত ৬০ জন কর্মকর্তা কর্মচারীকে গ্রেপ্তার করেছে, গ্রেপ্তারকৃতরা বিশেষত জালিয়াতি এবং অর্থ পাচারের সাথে জড়িত ছিল ।

নাজাহা সবচেয়ে বেশি যে অভিযোগের ভিত্তিতে অভিযুক্তদের গ্রেপ্তার করেছে আর তা হলো অভিযুক্তরা ঘুষ, অর্থপাচার, ক্ষমতার অপব্যবহার এবং জালিয়াতির সাথে জড়িত ।

সৌদি গণমাধ্যম আকবর ২৪ ডটকমের বরাত জানা যায় যে, তদারকি ও দুর্নীতি দমন কর্তৃপক্ষ (নাজাহা)৩,৪২৬ টি অভিযান পরিচালনা করে, উক্ত অভিযানের সময় ১৪৮ জনের বিরুদ্ধে তদন্ত করেছে এবং তাদের মধ্যে সুনিদিষ্টি অভিযোগ প্রমাণিত হওয়ায় ৬০ জনকে গ্রেপ্তার করেছে। তাদের মধ্যে কয়েকজন জামিনে মুক্তি পেয়েছেন বলে উল্লেখ করেন নাজাহা।

এতে বলা হয়েছে যে তদন্তে প্রতিরক্ষা, স্বরাষ্ট্র, স্বাস্থ্য, পৌর ও গ্রামীণ বিষয়ক এবং আবাসন মন্ত্রণালয়ের কর্মকর্তা কর্মচারীরা অন্তর্ভুক্ত রয়েছেন ।