প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের মামলায় সাবেক ইউপি চেয়ারম্যান গ্রেফতার


❏ শুক্রবার, অক্টোবর ২৮, ২০২২ ঢাকা

মাদারীপুর প্রতিনিধি : মাদারীপুরে ১৪ বছর বয়সি এক প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের মামলায় সাবেক এক ইউপি চেয়ারম্যানকে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে সদর উপজেলার পূর্ব ছিলারচর এলাকার নিজ বাড়ি থেকে বাবুল সরদারকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার বাবুল সরদার সদর উপজেলার ছিলারচর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান।

মামলার বিবরণে জানা যায়, ওই প্রতিবন্ধী কিশোরী তার পরিবারের সঙ্গে সাবেক ইউপি চেয়ারম্যান বাবুল সরদারের বাসায় ভাড়া থাকতো। মা একটি স্কুলে অফিস সহায়কের কাজ করেন, বাবা দিনমজুর। এই দম্পতি মেয়ে শারীরিক প্রতিবন্ধী হওয়ায় তাকে বাসায় রেখে বাবা-মা দুজনকেই কাজে যেতেন।

গত ২৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার দুপুরে হঠাৎ বৃষ্টি শুরু হলে সাবেক ইউপি চেয়ারম্যান বাবুল সরদার ওই কিশোরীর ঘরে যায়। পরে ঘরে একা পেয়ে জোরপূর্বক ওই তরুণীকে ধর্ষণ করার অভিযোগ ওঠে। ওইদিন সন্ধ্যায় কিশোরীর মা-বাবা বাড়িতে আসলে বিষয়টি বুঝতে পেরে রাতেই তাকে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করে।

এ ঘটনার পরদিন কিশোরীর মা বাদী হয়ে মাদারীপুর সদর মডেল থানায় সাবেক ইউপি চেয়ারম্যান বাবুল সরদারকে একমাত্র আসামি করে ধর্ষণের মামলা করেন। এরপর থেকেই অভিযুক্ত সাবেক ইউপি চেয়ারম্যান বাবুল সরদার পলাতক ছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার সকালে বাবুল সরদারের বাড়িতে অভিযান চালিয়ে পুলিশ তাকে গ্রেফতার করে।

ধর্ষণের শিকার তরুণীর বাবা বলেন, সাবেক চেয়ারম্যান বাবুল সরদার আমার স্ত্রীকে মামলা তুলে নিতে বিভিন্ন লোকজন দিয়ে ভয় দেখায়। কিন্তু আমরা তার কথা শুনি নাই। আমার মেয়ের সঙ্গে যে অন্যায় করেছে আমি তার বিচার চাই। কোনো আপোষ চাই না।

মাদারীপুর সদর মডেল থানার ওসি মনোয়ার হোসেন চৌধুরী জানান, গোপন সংবাদের ভিত্তিতে নিজ বাড়িতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

ছাগল আনতে গিয়ে ধর্ষণের শিকার কিশোরী, গ্রেফতার অভিযুক্ত

নোয়াখালী : নোয়াখালীর কোম্পানীগঞ্জে মাঠে ছাগল আনতে মাঠে গিয়ে ধর্ষণের শিকার হয়েছেন এক কিশোরী (১৫)। এ ঘটনায় মামলা দায়েরের পর বৃহস্পতিবার (২৭ অক্টোবর) রাতে চরএলাহী ইউনিয়নে অভিযান চালিয়ে অভিযুক্ত মো.মহিমকে (২১) গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার (২৮ অক্টোবর) গ্রেপ্তারকৃতকে আদালতে পাঠানো হয়।

এর আগে বুধবার (২৬ অক্টোবর) এ ঘটনা ঘটে।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাদেকুর রহমান বলেন, বুধবার বিকালে মাঠ থেকে ছাগল আনতে যায় এক কিশোরী। এসময় মহিম ওই কিশোরীকে ধর্ষণ করেন। এ ঘটনায় বৃহস্পতিবার ভুক্তভোগীর বাবা থানায় মামলা করেন। রাতেই অভিযান চালিয়ে মহিমকে গ্রেপ্তার করা হয়।

মামলা সূত্রে জানা গেছে, অভিযুক্ত মহিম ইটভাটার শ্রমিক। তিনি মাঝে মধ্যেই কিশোরীকে ইভটিজিং করতেন।