• আজ রবিবার, ১২ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ২৭ নভেম্বর, ২০২২ ৷

‘বিএনপি বিদেশি প্রভুদের ইঙ্গিতে বিশৃঙ্খলা সৃষ্টি করতে চায়’


❏ শুক্রবার, অক্টোবর ২৮, ২০২২ জাতীয়

দিনাজপুর প্রতিনিধি : মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, ‘বিএনপি বিদেশি প্রভুদের ইঙ্গিতে বিশৃঙ্খলা সৃষ্টি করতে চায়। বাংলাদেশ যেভাবে এগিয়ে যাচ্ছে তারা সহ্য করতে পারছে না। তারা ষড়যন্ত্রে লিপ্ত। তারা বলছে, ১০ ডিসেম্বরের পর শেখ হাসিনার সরকার থাকবে না। এই সরকার যদি না থাকে তাহলে দেশ চালাবে কে?’

আজ শুক্রবার বিকেলে দিনাজপুর জেলার চিরিরবন্দর উপজেলার আমেনা-বাকি রেসিডেন্সিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী বলেন, ‘দেশ স্বাধীনের ৫৩ বছরে মধ্যে ২৩ বছর ক্ষমতায় ছিল না আওয়ামী লীগ। এই ২৯ বছরে কোনো উন্নয়ন হয়নি। এ সময় দেশের উন্নয়ন না করে তারা দেশটাকে মিনি পাকিস্তান বানাতে চেয়েছিল।

বিএনপির মহাসচিব এখনো বলেন যে, পাকিস্তানের আমলে ভালো ছিলাম। এ কথা তিনি দুই দুইবার বলেছেন। তারা মুক্তিযুদ্ধের চেতনায় কখনো বিশ্বাস করে না। ৩০ লাখ মানুষের প্রাণের বিনিময়ে যে ৭২ সংবিধান তা তারা ক্ষমতায় বসার পরে ছুড়ে ফেলে দিয়েছিল। বঙ্গবন্ধু হত্যার বিচার কোনো দিন বিএনপি চায়নি। স্বাধীনতার বিপক্ষে যারা কাজ করেছে তাদের নিয়ে তারা সরকার গঠন করেছিল। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর বঙ্গবন্ধুর খুনিদের বিচার করেছে, দেশের উন্নয়ন করছে, সারা বিশ্বের কাছে শেখ হাসিনার বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল।

চিরিরবন্দর আমেনা-বাকি রেসিডেন্সিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান স্বাধীনতা পদক প্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. এম আমজাদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে সাবেক মন্ত্রী ও দিনাজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তাফিজুর রহমান ফিজার (এমপি), জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী, পুলিশ সুপার শাহ্ ইফতেখার আহমেদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজিজুল ইমাম চৌধুরী, সহসভাপতি আলতাফুজ্জামান মিতা, যুগ্ম সাধারণ সম্পাদক ফারুকুজ্জামান চৌধুরী মাইকেল, খানসামা উপজেলা চেয়ারম্যান সফিউল আযম চৌধুরী, চিরিরবন্দর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাবু সুণীল কুমার শাহ্, সাধারণ সম্পাদক আব্দুল আলীম সরকার, মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. লায়লা বানু, চিরিরবন্দর অফিসার ইনচার্জ (ওসি) বজলুর রশিদ উপস্থিত ছিলেন।

এর আগে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আমেনা-বাকী রেসিডেন্সিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজে মুক্তিযোদ্ধা মোজাফফর ভবনের ফলক উন্মোচন, স্বাধীনতা সুবর্ণজয়ন্তী তোরণের উদ্বোধন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক প্রদানসহ বিজয় একাত্তর গণগ্রন্থাগারের ভিত্তি প্রস্থর স্থাপন করেন।