• আজ রবিবার, ১২ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ২৭ নভেম্বর, ২০২২ ৷

কানায় কানায় পূর্ণ বিএনপির সমাবেশস্থল


❏ শনিবার, অক্টোবর ২৯, ২০২২ দেশের খবর, রংপুর

সময়ের কণ্ঠস্বর, রংপুর: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি, জ্বালানি তেলসহ বিভিন্ন নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে রংপুরে বিভাগীয় গণসমাবেশ আজ।

গণসমাবেশে অংশ নিতে সমাবেশের আগে ডাকা ৩৬ ঘণ্টার ধর্মঘট মোকাবিলা করে শনিবার (২৯ অক্টোবর) সকাল থেকে মিছিল নিয়ে রংপুর কালেক্টরেট জাতীয় ঈদগাহ ময়দানে সমাবেশে আসতে শুরু করেছে নেতাকর্মীরা। ইতিমধ্যে কানায় কানায় পূর্ণ হয়ে গেছে সমাবেশস্থল। তারা খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিসহ বিভিন্ন স্লোগান দিচ্ছেন।

অন্যদিকে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সতর্ক অবস্থান নিয়েছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। নগরীর বিভিন্ন মোড়ে তাদেরকে টহল দিতে দেখা গেছে।

এদিকে, ধর্মঘটের কারণে রংপুরগামী আন্তঃজেলা বাস চলাচলও বন্ধ রয়েছে। শুক্রবার সকাল থেকে অন্য জেলার বাসগুলো রংপুরে প্রবেশ করতে পারেনি।

মহাসড়কে থ্রি-হুইলারসহ অবৈধ যানবাহন চলাচল নিষিদ্ধ এবং প্রশাসনিক হয়রানি বন্ধের দাবিতে শুক্রবার সকাল ৬টা থেকে শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত পরিবহন ধর্মঘট পালন করেছে রংপুর জেলা মোটর মালিক সমিতি।

সমাবেশের সমন্বয়কারী ও বিএনপির ভাইস প্রেসিডেন্ট এ জেড এম জাহিদ হোসেন বলেন, ‘সরকার পরিবহন মালিক পক্ষকে দিয়ে ধর্মঘট ডাকলেও গণসমাবেশের গণজোয়ার ঠেকাতে পারেনি। আমাদের নেতা-কর্মীর ইতোমধ্যেই এই সমাবেশস্থলকে জনসমুদ্রে পরিণত করেছে। আজকের এই সমাবেশ থেকে বেগম জিয়ার নিঃশর্ত মুক্তি ও জনগণের ভোটাধিকার পূনঃপ্রতিষ্ঠা করতে দাবি জানানো হবে। বাংলাদেশের মানুষ আমাদের আন্দোলনের সঙ্গে আছেন এই উপস্থিতিই তারই প্রমাণ।’

বিএনপির আজকের গণসমাবেশ শুরু হবে দুপুর ২টা থেকে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের। এছাড়াও সমাবেশে দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, বেগম সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকুসহ বিএনপির কেন্দ্রীয় নেতারা অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বল জানা গেছে।