🕓 সংবাদ শিরোনাম
  • আজ শুক্রবার, ২৪ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৯ ডিসেম্বর, ২০২২ ৷

রোহিঙ্গা ক্যাম্পে এপিবিএন পুলিশের সাঁড়াশি অভিযান, গ্রেফতার ৪১

Cox's Bazar news
❏ শনিবার, অক্টোবর ২৯, ২০২২ চট্টগ্রাম

স্টাফ করেসপন্ডেন্ট, কক্সবাজার: কক্সবাজারের আশ্রিত রোহিঙ্গা শরণার্থী শিবিরে সাঁড়াশি অভিযান চালিয়ে হত্যা ও মাদক মামলাসহ বিভিন্ন অভিযোগে ৪১ জনকে গ্রেফতার করেছে এপিবিএন ও জেলা পুলিশ।

শুক্রবার দিনগত রাতে এ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। সম্প্রতি রোহিঙ্গা ক্যাম্পে মাঝিসহ বেশ কয়েকটি হত্যাকাণ্ডের ঘটনায় ক্যাম্পকে নিরাপদ রাখতে ‘অপারেশন রুট আউট’ নাম দিয়ে এই বিশেষ অভিযান চালানো হচ্ছে।

শনিবার (২৮ অক্টোবর) এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন ৮ এপিবিএন পুলিশের সহকারী পুলিশ সুপার মো. ফারুক আহমেদ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, সম্প্রতি রোহিঙ্গা ক্যাম্প এলাকায় হত্যাকাণ্ড ও আইনশৃঙ্খলা পরিস্থিতি বিবেচনায় অপরাধীদের গ্রেফতারের লক্ষ্যে শুক্রবার রাতে ৮ এপিবিএন অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মো. আমির জাফরের নেতৃত্বে ১৩, ১৭, ১৮, ১৯ ও ২০ নাম্বার ক্যাম্পে বিশেষ অভিযান চালানো হয়। ক্যাম্প এলাকার অভ্যন্তরে অভিযানের সময় যেন কোনো দুষ্কৃতিকারী পালিয়ে যেতে না পারে, সেজন্য ক্যাম্পের সীমান্তে জেলা পুলিশ পর্যাপ্ত সংখ্যক অফিসার-ফোর্স মোতায়েন করা হয়।

অভিযানে ৪১ জন অপরাধীকে গ্রেফতার করা হয়। এর মধ্যে ছয়জন রোহিঙ্গা ক্যাম্পে সংঘটিত বিভিন্ন হত্যা মামলার আসামি, মাদকসহ আটক করা হয় তিনজনকে। অন্যান্য মামলার আসামি চারজন। বাকি ২৮ জন বিভিন্ন অপরাধে অভিযুক্ত। তাদের মোবাইল কোর্টের আওতায় সাজা দেওয়া হয়।

অভিযানে ৮ এপিবিএন ছাড়াও রোহিঙ্গা ক্যাম্পে নিরাপত্তার দায়িত্বে থাকা ১৪ ও ১৬ এপিবিএন পুলিশ এবং জেলা পুলিশ অংশ নেয়।

রোহিঙ্গা ক্যাম্প থেকে সন্ত্রাস নির্মূলে ক্যাম্প এলাকায় ৮ এপিবিএনের বিশেষ এ অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন এপিবিএনের এ কর্মকর্তা।