• আজ বুধবার, ২২ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৭ ডিসেম্বর, ২০২২ ৷

টি-টোয়েন্টি বিশ্বকাপ: ঘুরে দাঁড়াতে প্রস্তুত সাকিব


❏ শনিবার, অক্টোবর ২৯, ২০২২ খেলা

স্পোর্টস ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপ অষ্টম আসরে নিজেদের প্রথম দুই ম্যাচে দুর্ভাগ্যজনকভাবে আউট হয়েছেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। তবে টেকনিক্যাল পরামর্শক শ্রীধরন শ্রীরাম জানিয়েছেন, আগামীকাল জিম্বাবুয়ের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে দলের জন্য অবদান রাখতে মুখিয়ে আছেন সাকিব।

নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে ভালো সময় পার করেছেন সাকিব। ব্যাক-টু-ব্যাক হাফ-সেঞ্চুরি করেছিলেন তিনি। টি-টোয়েন্টি বিশ্বকাপে চলতি আসরে এখন পর্যন্ত দুই অংকের কোটা স্পর্শ করতে পারেননি সাকিব। নেদারল্যান্ডসের বিপক্ষে ৭ এবং দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১ রান করে আউট হন সাকিব।

শ্রীরামের মতে, দলের ঘুরে দাঁড়াতে সাকিবের পারফরমেন্স গুরুত্বপূর্ণ। প্রথম দুই ম্যাচে দুর্ভাগ্যজনকভাবে আউট হওয়াটাই ভালো করতে অনুপ্রাণিত করবে সাকিবকে।

শ্রীরাম বলেন, ‘সে মাত্রই বিশ্বের এক নম্বর অলরাউন্ডার হয়েছে। নিউজিল্যান্ডে দুর্দান্ত একটি সিরিজ কাটিয়েছে এবং সেখানে তার মাত্র দু’টি ইনিংস ছিল। আমার মনে হয়, ঐ সময় তার জন্য এটি সঠিক শট ছিল। কারণ লেগ-স্পিনারের জন্য ছোট বাউন্ডারি ছিলো। ১০০টির মধ্যে ৯৯বার আপনি ছয় মারবেন। যদি সেটি ছয় হয়ে যেত, এমনকি শেষ ম্যাচে রিভিউ না করা দুর্ভাগ্যজনক ছিলো। লেগ-স্টাম্পের বাইরে বল পিচ করেছিল।’

তিনি আরও বলেন, ‘সাকিবের মত একজন দুর্দান্ত খেলোয়াড়ের সাথে দু’টি দুর্ভাগ্যজনক ডিসমিসালের জন্য আপনি কী করবেন? আমি মনে করি, সে এখানে লড়াই করার জন্য প্রস্তুত।’

শ্রীরাম স্বীকার করেছেন, গতি এবং বাউন্সের কারণে গাব্বায় ভিন্ন ধরনের চ্যালেঞ্জ থাকবে।