🕓 সংবাদ শিরোনাম

হাজারীবাগে ঘরের ভিতর থেকে মা-সন্তানসহ ৩ জনের লাশ উদ্ধার * বাগদান করেও বিয়ে ভেঙে দিলেন নুসরাত ফারিয়া! * মাগুরায় মাদকবাহী পিকআপ ভ্যানের ধাক্কায় দুই র‌্যাব সদস্যসহ নিহত-৩ * মির্জা ফখরুলকে আটকের বিষয়ে যা বললেন তার স্ত্রী * মধ্যরাতে মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে আটকের অভিযোগ * শেখ হাসিনার উন্নয়নের জোয়ারে মানুষ মঙ্গা ভুলে গেছেন : আসাদুজ্জামান নূর * ওয়ালটন নিয়ে এলো ভার্চুয়াল র‌্যামসহ ৮ জিবির স্মার্টফোন ‘প্রিমো আর টেন’ * সৌদিআরবের মরুভূমিতে মাছের আকৃতি পাথর আবিস্কার * ফরিদপুরে ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি, যুবক গ্রেফতার * বাজারে বিআরটিএ অনুমোদিত ওয়ালটনের ইলেকট্রিক-বাইক তাকিওন *

  • আজ শুক্রবার, ২৪ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৯ ডিসেম্বর, ২০২২ ৷

সড়ক দূর্ঘটনার শিকার ইবি শিক্ষার্থী, অবরুদ্ধ মহাসড়ক

University news
❏ শনিবার, অক্টোবর ২৯, ২০২২ খুলনা

যায়িদ বিন ফিরোজ, ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) প্রধান ফটক সংলগ্ন কুষ্টিয়া-খুলনা মহাসড়কে রাস্তা পারাপারের সময় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী আহতের ঘটনা ঘটেছে।

দূর্ঘটনায় অ্যাপ্লাইড কেমেস্ট্রি ও কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৮-১৯শিক্ষাবর্ষের শিক্ষার্থী জান্নাতুল নাঈম অন্তু আহত হয় বলে জানা যায়।

শনিবার (২৯ অক্টোবর) বিকাল ৫ টার দিকে বিশ্ববিদ্যালয় সংলগ্ন মহাসড়কে এ দূর্ঘটনা ঘটে। উক্ত ঘটনাকে কেন্দ্র করে বিচারের দাবিতে ইটপাটকেল ও আগুন জ্বালিয়ে প্রধান সড়ক অবরোধ করে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। এসময় মহাসড়কটির বিশ্ববিদ্যালয় অংশে দীর্ঘ সময় যানচলাচল বন্ধ থাকে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, অন্তু রাস্তা পারাপারের সময় দু’পাশে বাস দাঁড়িয়ে থাকায় বাস পার করে যেতেই দ্রুত গতিতে এক অটো এসে তাকে আঘাত করে এবং অটোটি নিয়ন্ত্রণ হারিয়ে তার মুখে আঘাত দিয়ে চলে যায়। দূর্ঘটনার পর অন্তুকে ইবি মেডিক্যালে নিয়ে যাওয়া হয়।

পরবর্তীতে, অন্তুকে ইবি মেডিকলে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়৷ দূর্ঘটনায় অন্তুর চারটি দাঁত ভেঙেছে বলে জানা যায়। তাকে উন্নত চিকিৎসার জন্য কুষ্টিয়া মেডিকেলে নিয়ে যাওয়া হয়।

এ বিষয়ে ভুক্তভোগী শিক্ষার্থীর বান্ধবী মেহেরুন্নেসা মৌ বলেন, ইবিতে কিছুদিন আগেও এক শিক্ষার্থী ট্রাকের সাথে দূর্ঘটনায় আহত হয়। আজ আবারও একই ঘটনা ঘটেছে। ইবি সংলগ্ন মহাসড়কে দূর্ঘটনা বেড়েই চলছে। বিশ্ববিদ্যালয়ের সামনে গাড়ির গতি নিয়ন্ত্রণে আনতে না পারলে শিক্ষার্থীদের জীবনের ঝুঁকি বাড়বে। আমরা এই স্থানীয় সমাধান চাই। বিশ্ববিদ্যালয়ের সামনে গাড়ির গতির নিয়ন্ত্রণ নিশ্চিত করতে হবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর জাহাঙ্গীর হোসেন বলেন, আমি অ্যাক্সিডেন্টের বিষয়ে জেনেছি। আহত শিক্ষার্থী কুষ্টিয়ায় চিকিৎসারত আছে। বড় স্পিডব্রেকার নির্মাণের বিষয়ে যাবতীয় প্রক্রিয়া চলমান রয়েছে।