🕓 সংবাদ শিরোনাম
  • আজ বৃহস্পতিবার, ১৬ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ১ ডিসেম্বর, ২০২২ ৷

দ. আফ্রিকায় ফের বাংলাদেশি ব্যবসায়ীকে গুলি করে হত্যা


❏ রবিবার, অক্টোবর ৩০, ২০২২ প্রবাসের কথা

নোয়াখালী প্রতিনিধি: গত ২৩ অক্টোবর দক্ষিণ আফ্রিকার ফ্রি ইস্ট প্রভিন্স বোসাবেলো শহরে নুরুল আফসার (৪০) নামে বাংলাদেশি এক ব্যবসায়ীকে নিজ দোকানে গুলি করে হত্যা করে সন্ত্রাসীরা। সপ্তাহ না ঘুরতেই ফের দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে আবদুর রহিম (৩৭) নামের এক বাংলাদেশি ব্যবসায়ী নিহত হয়েছেন।

শনিবার রাতে আফ্রিকার উজালা এলাকায় রহিমের নিজ ব্যবসাপ্রতিষ্ঠানে এ ঘটনা ঘটে। আজ রবিবার বিষয়টি নিশ্চিত করেন নিহতের বড় ভাই সেলিম মিয়া।

নিহত আবদুর রহিম নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার গোপালপুর ইউনিয়নের মধ্য কালিকাপুর গ্রামের সেকান্দার মুন্সীবাড়ির আলী আহাম্মদের ছেলে।

তিনি পাঁচ ভাইয়ের মধ্যে সবার ছোট। দীর্ঘদিন দেশের বাইরে থাকার পর বাড়িতে এসে দুই মাস আগে আফ্রিকায় ফিরে যান তিনি।

নিহতের বড় ভাই সেলিম মিয়া জানান, ১০ বছর আগে জীবিকার সন্ধানে দক্ষিণ আফ্রিকায় যান আবদুর রহিম। আফ্রিকার উজালা এলাকায় একটি ব্যবসাপ্রতিষ্ঠান চালু করেন তিনি। পরে সেখানেই বিয়ে করে স্ত্রী ও ছেলেসন্তান নিয়ে বসবাস করে আসছিলেন রহিম। মাত্র দুই মাস আগে বাড়িতে আসার পর গত আগস্টে আবারও আফ্রিকায় ফিরে যান তিনি।

সেলিম আরো জানান, শনিবার রাতে নিজ ব্যবসাপ্রতিষ্ঠানে কাজ করছিলেন তিনি। এ সময় দোকানের ওপরে থাকা টিন কেটে কয়েকজন আফ্রিকান সন্ত্রাসী তার দোকানে প্রবেশ করে এবং তাকে লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছোড়ে। এতে গুলিবিদ্ধ হয়ে দোকানের ভেতরেই মারা যান রহিম। হত্যার পর সন্ত্রাসীরা দোকান থেকে নগদ টাকা লুট করে নিয়ে যায়।

রহিমের মৃত্যুর খবর নোয়াখালীর বেগমগঞ্জে তার গ্রামের বাড়িতে পৌঁছলে এক হৃদয়বিদারক পরিবেশের সৃষ্টি হয়। মৃত্যুর খবরে কান্নায় ভেঙে পড়েন তার পরিবারের মানুষ ও আত্মীয়-স্বজনরা। তারা অবিলম্বে তার মৃতদেহ দেশে আনার দাবি জানান।

আগের সংবাদ –

দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশি ব্যবসায়ীকে নিজ দোকানে গুলি করে হত্যা