সন্তানদের নিয়ে মায়ের আত্মহত্যাচেষ্টা: আ.লীগ নেতাসহ গ্রেফতার ২


❏ রবিবার, অক্টোবর ৩০, ২০২২ আলোচিত বাংলাদেশ

নারায়ণগঞ্জ: রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে সন্তানদের নিয়ে গায়ে কেরোসিন ঢেলে শিরিন খান নামে এক নারীর আত্মহত্যার চেষ্টার ঘটনায় নারায়ণগঞ্জের রূপগঞ্জ থেকে এক আওয়ামী লীগ নেতা ও তার সহযোগীকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতাররা হলেন- রূপগঞ্জের তারাবো পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি হান্নান সাউদ ও তার সহযোগী আয়েছ আলী ভূঁইয়া।

শনিবার (২৯ অক্টোবর) রাতে রূপগঞ্জের বরপা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। তাদের বিরুদ্ধে নারায়গঞ্জের সোনারগাঁ থানায় একটি প্রতারণার মামলা দায়ের করেন ভুক্তভোগী শিরিন। ওই মামলায় তাদের গ্রেফতার দেখিয়ে রোববার (৩০ অক্টোবর) দুপুরে নারায়ণগঞ্জ আদালতে পাঠিয়েছে পুলিশ।

নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট কাজী মহসিনের আদালত গ্রেফতারদের জামিন না মঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান।

জানা যায়, সোনারগাঁয়ের সাদিপুর ইউনিয়নের ভারগাঁও এলাকায় বেড়িবাঁধের পাশে ২০১৫ সালে রূপগঞ্জের তারাবো পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি সাউদের কাছ থেকে আয়েছ আলী ভূঁইয়ার সহযোগিতায় ১২ লাখ ৪০ হাজার টাকায় ৪ কাঠা জমি ক্রয় করেন শিরিন ।

পরে ওই জমিতে তিনি দোতলা বাড়ি নির্মাণ করেন। সেখানেই তিনি পরিবার নিয়ে বসবাস করেন। এছাড়াও তিনি ওই বাড়ির একটি অংশ ভাড়াও দিয়েছেন। সেই বাড়ি ভাড়া থেকে তাদের সংসারের আয়ও হয়।

গত ৮ মাস আগে বেসিক ব্যাংকের কারওয়ান বাজার শাখা থেকে শিরিনের কাছে বাড়ি ছাড়ার একটি নোটিশ আসে। সেই নোটিশে জমি বন্ধক রেখে ব্যাংক থেকে ঋণ নেওয়া হয়েছিল বলে উল্লেখ করা হয়।

এ বিষয়টি নিয়ে হান্নান সাউদের সঙ্গে কথাকাটাকাটি হয় শিরিনের। পরে তিনি প্রতারণার অভিযোগ দায়ের করেন তালতলা ফাড়িতে। সেখানে ওই অভিযোগের কোনো ব্যবস্থা না নেওয়ায় শিরিন খান গত ১৮ অক্টোবর প্রথম দফায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনের সামনে গায়ে কেরোসিন ঢেলে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা করেন।

পরবর্তীতে দ্বিতীয় দফায় জাতীয় প্রেসক্লাবের সামনে দুই সন্তানসহ তিনি আত্মহত্যার পথ বেছে নেন। এছাড়াও তিনি বাড়িতেও বিভিন্ন সময় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যার চেষ্টা করেন।

এদিকে জাতীয় প্রেসক্লাবের সামনে আত্মহত্যার চেষ্টাকালে পুলিশ শিরিনকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করে। এ ঘটনার পর তার অভিযোগের ভিত্তিতে মামলা রুজু করে শনিবার রাতে রূপগঞ্জের বরপা এলাকায় অভিযান চালিয়ে হান্নান সাউদ ও তার সহযোগী আয়েছ আলী ভূঁইয়াকে গ্রেফতার করা হয়।

সোনারগাঁ থানার পরিদর্শক মোহাম্মদ আহসানউল্লাহ বলেন, ভুক্তভোগী শিরিন খান মামলা দায়ের করেছেন। অভিযুক্ত হান্নান সাউদ ও সহযোগী আয়েছ আলী ভূঁইয়াকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে।