🕓 সংবাদ শিরোনাম

হাজারীবাগে ঘরের ভিতর থেকে মা-সন্তানসহ ৩ জনের লাশ উদ্ধার * বাগদান করেও বিয়ে ভেঙে দিলেন নুসরাত ফারিয়া! * মাগুরায় মাদকবাহী পিকআপ ভ্যানের ধাক্কায় দুই র‌্যাব সদস্যসহ নিহত-৩ * মির্জা ফখরুলকে আটকের বিষয়ে যা বললেন তার স্ত্রী * মধ্যরাতে মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে আটকের অভিযোগ * শেখ হাসিনার উন্নয়নের জোয়ারে মানুষ মঙ্গা ভুলে গেছেন : আসাদুজ্জামান নূর * ওয়ালটন নিয়ে এলো ভার্চুয়াল র‌্যামসহ ৮ জিবির স্মার্টফোন ‘প্রিমো আর টেন’ * সৌদিআরবের মরুভূমিতে মাছের আকৃতি পাথর আবিস্কার * ফরিদপুরে ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি, যুবক গ্রেফতার * বাজারে বিআরটিএ অনুমোদিত ওয়ালটনের ইলেকট্রিক-বাইক তাকিওন *

  • আজ শুক্রবার, ২৪ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৯ ডিসেম্বর, ২০২২ ৷

দুই কারখানায় মিললো ৫০ কোটি টাকার জাল স্ট্যাম্প, গ্রেফতার ৩


❏ সোমবার, অক্টোবর ৩১, ২০২২ প্রধান খবর

সময়ের কণ্ঠস্বর, ঢাকা: রাজধানীর রূপনগর ও মিরপুর এলাকায় জাল রেভিনিউ স্ট্যাম্প তৈরির কারখানায় অভিযান চালিয়েছে র‌্যাব-১০। অভিযানে মালিক ও কারিগরসহ তিন জনকে গ্রেফতার করা হয়েছে। এসময় বিপুল পরিমাণ জাল স্ট্যাম্প ও জাল স্ট্যাম্প তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়।

গ্রেফতাররা হলেন- মোতাহার মিয়া (২৬), মিকাইল মিয়া (২০) ও আম্বিয়া পারভেজ লুপা (২০)। এসময় তাদের কাছ থেকে ১০ টাকা, ৫০ টাকা, ১০০ টাকা, ২০০ টাকা ও ৫০০ টাকা মূল্যমানের জাল রেভিনিউ স্ট্যাম্প ও ২০ টাকা মূল্যমানের জাল বাংলাদেশ কোট ফি এবং ১০০ টাকা মূল্যমানের ৫০ কোটি টাকার নন জুডিশিয়াল জাল স্ট্যাম্পসহ প্রায় ২০ লাখ টাকার জাল স্ট্যাম্প ও জাল কোট ফি তৈরির সরঞ্জামাদি উদ্ধার করা হয়।

র‌্যাব-১০ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন জানান, রোববার রাতে অভিযান চালিয়ে কারখানার মালিক ও দু কর্মচারীকে আটক করা হয়।

আটককৃতরা জাল রেভিনিউ স্ট্যাম্প, জাল কোর্ট ফি ও জাল নন জুডিশিয়াল স্ট্যাম্প প্রস্তুত ও সরবরাহকারী চক্রের সক্রিয় সদস্য। তারা ছয় মাসের বেশি সময় ধরে বাংলাদেশ সরকারের সিকিউরিটি প্রিন্টিং প্রেসের মুদ্রণযোগ্য বিভিন্ন সরকারি রেভিনিউ স্ট্যাম্প জালিয়াতির মাধ্যমে আধুনিক যন্ত্রপাতি ও প্রযুক্তি ব্যবহার করে জাল রেভিনিউ স্ট্যাম্প প্রস্তুত করে দেশের বিভিন্ন অসাধু রেভিনিউ স্ট্যাম্প, বাংলাদেশ কোর্ট ফি ও নন জুডিশিয়াল স্ট্যাম্প বিক্রিতাদের কাছে সরবরাহ করে আসছিল।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে রূপনগর থানায় একটি মামলা করা হয়েছে বলে জানান এই কর্মকর্তা।