একরাতে কবরস্থান থেকে ৩ নারী ও ১ পুরুষের কঙ্কাল চুরি!


❏ সোমবার, অক্টোবর ৩১, ২০২২ দেশের খবর, রংপুর

নাজমুস সাকিব মুন, পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ের দেবীগঞ্জে কবরস্থান থেকে কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে। উপজেলার দণ্ডপাল ইউনিয়নের কালগঞ্জ মাটিয়ারপাড়া এলাকার বেলপাখুড়ি কবরস্থান থেকে রবিবার দিবাগত রাতে চারটি কঙ্কাল চুরি হয়।

স্থানীয়রা জানায়, সোমবার (৩১ অক্টোবর) সকাল প্রায় ১০টার দিকে কবরস্থানের পাশের মাঠে ছাগল বেঁধে রাখতে গিয়ে স্থানীয়রা কবরস্থানের মাটি এলোমেলো দেখতে পায়। পরে কবরস্থানে প্রবেশ করে চারটি কবরের মাটি সরানো অবস্থায় দেখতে পান তারা। পরে বিষয়টি তারা দেবীগঞ্জ থানায় অবগত করেন।

স্থানীয়রা কবর চারটি ভালভাবে পর্যবেক্ষণ করে ভেতরে কোন কঙ্কাল দেখতে পাননি। কবরগুলো ছিল লতা, সুফিয়া, ফালাতন নামে তিন নারী ও আবুল নামে এক পুরুষের। স্থানীয়রা জানান, গত ১২-১৪ মাস আগে তাদের মৃত্যু হয়।

এদিকে লাশ চুরির সংবাদ ছড়িয়ে পড়লে এলাকায় আতঙ্ক দেখা দেয়। সকলেই নিজের স্বজনদের শেষ স্মৃতিটুকু হারানোর ভয়ে শঙ্কিত।

ঘটনাস্থল পরিদর্শন শেষে দেবীগঞ্জ থানার এসআই শহিদুল ইসলাম কবরস্থান থেকে চারটি কঙ্কাল চুরির খবর নিশ্চিত করেন। তিনি বলেন, কবরস্থান কমিটির পক্ষ থেকে অভিযোগ দেওয়া হলে আমরা আইনগত ব্যবস্থা গ্রহণ করব।

এই বিষয়ে জানতে দেবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) জামাল হোসেন ও ওসি (তদন্ত) রনজু আহম্মেদের মুঠোফোনে কল দিলেও তারা রিসিভ না করায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।