🕓 সংবাদ শিরোনাম

হাজারীবাগে ঘরের ভিতর থেকে মা-সন্তানসহ ৩ জনের লাশ উদ্ধার * বাগদান করেও বিয়ে ভেঙে দিলেন নুসরাত ফারিয়া! * মাগুরায় মাদকবাহী পিকআপ ভ্যানের ধাক্কায় দুই র‌্যাব সদস্যসহ নিহত-৩ * মির্জা ফখরুলকে আটকের বিষয়ে যা বললেন তার স্ত্রী * মধ্যরাতে মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে আটকের অভিযোগ * শেখ হাসিনার উন্নয়নের জোয়ারে মানুষ মঙ্গা ভুলে গেছেন : আসাদুজ্জামান নূর * ওয়ালটন নিয়ে এলো ভার্চুয়াল র‌্যামসহ ৮ জিবির স্মার্টফোন ‘প্রিমো আর টেন’ * সৌদিআরবের মরুভূমিতে মাছের আকৃতি পাথর আবিস্কার * ফরিদপুরে ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি, যুবক গ্রেফতার * বাজারে বিআরটিএ অনুমোদিত ওয়ালটনের ইলেকট্রিক-বাইক তাকিওন *

  • আজ শুক্রবার, ২৪ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৯ ডিসেম্বর, ২০২২ ৷

বিদেশে পাঠানোর নামে আত্মসাৎকৃত টাকা উদ্ধার করলো পুলিশ


❏ সোমবার, অক্টোবর ৩১, ২০২২ খুলনা, দেশের খবর

জাহিদ হোসাইন, সাতক্ষীরা: বিদেশে পাঠানোর নামে টাকা নিয়ে আত্মসাৎ করেছিল এক প্রতারক। পরে আত্মসাৎকৃত ৩ লাখ ৬০ হাজার টাকা থেকে ১ লাখ টাকা প্রতারকের কাছ থেকে উদ্ধার করে মালিকের কাছে ফেরত দিয়েছে সাতক্ষীরা জেলা পুলিশ।

রোববার (৩০ অক্টোবর) বিকালে পুলিশ সুপার কার্যালয়ে মালিক আবুল হোসেনের কাছে টাকা হস্তান্তর করেন সাতক্ষীরার পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান।

এরআগে ভুক্তভোগী আবুল হোসেনের সন্তানকে বিদেশ পাঠানোর নামে প্রতারক দেলোয়ার হোসেনগং তার কাছ থেকে তিন লাখ ৬০ হাজার টাকা গ্রহণ করেছে মর্মে পুলিশ সুপার বরাবর অভিযোগ করেন আবুল হোসেন। অভিযোগের ভিত্তিতে পুলিশ ওই প্রতারকের কাছ থেকে এক লাখ টাকা উদ্ধার করে আবুল হোসেনের কাছে ফেরত দেন।

জানা যায়, প্রতারকচক্রের মূলহোতা দেলোয়ার হোসেনসহ তার সহযোগীরা পাটকেলঘাটা থানার ছোট কাশিপুর গ্রামের আবুল হোসেনের ছেলে মিন্টু শেখকে বিদেশ পাঠানোর প্রলোভন দেখালে আবুল হোসেন তার নিজ বসত বাড়ি বন্ধক রেখে তিন লাখ ৬০ হাজার টাকা দেলোয়ার হোসেন গংদের প্রদান করেন। এরপর বসতবাড়ি হারিয়ে আবুল হোসেন এক পর্যায়ে তার বাড়ির পাশে নিজ গোয়াল ঘরে বসবাস শুরু করেন। পরে তিনি প্রতারণার শিকার হয়েছেন বলে বুঝতে পারেন। একপর্যায়ে তিনি সাতক্ষীরা পুলিশ সুপার বরাবর বিষয়টি নিয়ে একটি লিখিত অভিযোগ করেন।

পুলিশ সুপার বিষয়টি আমলে নিয়ে তালা সার্কেলের সহকারী পুলিশ সুপার সাজ্জাদ হোসেনের কাছে বিষয়টি তদন্তপুর্বক ব্যবস্থা নেয়ার জন্য পাঠান। এরপর তিনি বিষয়টির সত্যতা পাওয়ার পর প্রতারক দেলোয়ার হোসেনের কাছ থেকে ৩ লাখ ৬০ হাজার টাকার মধ্যে এক লাখ উদ্ধার করে পুলিশ সুপারের কাছে দেন। পুলিশ সুপার সেই টাকা আবুল হোসেনের কাছে হস্তান্তর করেন।

সাতক্ষীরার পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান বিষয়টি নিশ্চিত করে বলেন, অবশিষ্ট টাকা উদ্ধারে আমাদের কার্যক্রম অব্যহত রয়েছে।