• আজ রবিবার, ১২ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ২৭ নভেম্বর, ২০২২ ৷

খাবার আনার কথা বলে বৃদ্ধ মাকে রাস্তায় ফেলে গেল সন্তান!


❏ মঙ্গলবার, নভেম্বর ১, ২০২২ ঢাকা, দেশের খবর

মেহেদী হাসান সোহাগ, স্টাফ করেসপন্ডেট: মাদারীপুরের তাঁতীবাড়ী এলাকায় এক শতবর্ষী বৃদ্ধাকে রাস্তার পাশে ফেলে দেওয়ার অভিযোগ উঠেছে তার সন্তানদের বিরুদ্ধে।

ভুক্তভোগী বৃদ্ধার নাম জানা না গেলেও তার বাড়ি মাদারীপুর জেলার রাজৈর উপজেলার আমগ্রাম এলাকায়। তবে তিনি অসুস্থ্য হওয়ায় আর কিছু বলতে পারছেন না।

সোমবার (১ নভেম্বর) সকালে এলাকাবাসী, সাংবাদিক ও পুলিশের সহযোগিতায় বৃদ্ধা মাকে মাদারীপুর সদর হাসপাতালে চিকিৎসা দেয়ার ব্যবস্থা করা হয়েছে।

স্থানীয় সুত্রে জানা যায়, গত শুক্রবার (২৮ অক্টোবর) দুপুরে মাদারীপুর সদর উপজেলার মস্তফাপুর ইউনিয়নের তাঁতীবাড়ী ইসলামিয়া উচ্চ বিদ্যালয়ের পাশে ফেলে যান সন্তানেরা। এলাকবাসীরা তাকে উদ্ধার করে পাশের একটি বাড়িতে খাওয়া দাওয়া করান, তবে গত দুইদিন আগে সড়কের একটি ভ্যান গাড়ির সাথে ধাক্কা লেগে আহত হন। এরপর থেকে কারো সাথে কথা বলতে পারছেন না তিনি।

তাছাড়া স্থানীয় এলাকাবাসীরা তাকে খাওয়া দাওয়া করার ব্যবস্থা করলেও সন্তানের সাথে রাগ করে পানি ছাড়া তিনি কিছু মুখে তুলছেন না। পরে স্থানীয়রা সাংবাদিকদের খবর দিলে তারা ঘটনাস্থলে গিয়ে পুলিশের সহযোগিতায় বৃদ্ধা মাকে মাদারীপুর সদর হাসপাতালে চিকিৎসা দেয়ার ব্যবস্থা করেছেন।

স্থানীয় ব্যবসায়ী সরোয়ার জানান, গত শুক্রবার দুপুরে একটি ভ্যানে করে একটি ছেলে এই বৃদ্ধাকে স্কুলের পাশে ব্রীজের পাশে রেখে যায়, কিন্ত সে সময় ভাবতে পারিনি যে এই বৃদ্ধা মাকে ফেলে রেখে গেছে। তবে বিকালে তাকে দেখে তার কাছ থেকে জানতে পারি তাকে তার সন্তান রেখে গেছে তার জন্য খাবার আনতে কিন্ত আর আসেনি। সে শুধু বলতে পারে তার বাড়ি আমগ্রাম এলাকায়, এর চেয়ে বেশি কিছু বলতে পারেননি তিনি।

স্থানীয় এলাকার রহিমা বলেন, আমি প্রথম দিন তাকে খাবার দিয়েছিলাম কিন্ত একদিন পর থেকে এক কাপ চা ছাড়া আর কিছু খায়নি এবং কারো সাথে কথা বলতে চায় না। যদিও বলে তখন বলে আমার কেউ নাই। তাছাড়া সে দ্ইুদিন আগে ভ্যানে সাথে ধাক্কা লেগে আহত হয়। এরপর তার কথাও বোঝা যাচ্ছে না। আমরা এই পাষন্ড সন্তানের দৃষ্টান্তমুলক শাস্তি চাই।

মাদারীপুর সদর হাসপতালের মেডিকেল অফিসার মো. বদরুজামান সম্রাট সময়ের কণ্ঠস্বরকে জানান, সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে, আমরা প্রাথমিক চিকিৎসা দিচ্ছি।

মাদারীপুর সদর মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মো. মনোয়ার চৌধুরী জানান, সাংবাদিকদের মাধ্যমে খবর পেয়ে আমি ফোর্স পাঠিয়ে বৃদ্ধা মহিলাকে মাদারীপুর সদর হাসপাতালে নিয়ে চিকিৎসা দেয়ার ব্যবস্থা করেছি। এবং তার ঠিকানা ও পরিচয় জানার চেষ্টা করছি।