• আজ বুধবার, ২২ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৭ ডিসেম্বর, ২০২২ ৷

সেনাবাহিনীর আধুনিকায়নে প্রধানমন্ত্রী খুবই আন্তরিক: সেনাপ্রধান


❏ মঙ্গলবার, নভেম্বর ১, ২০২২ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, নাটোর: সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বলেছেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ সেনাবাহিনীকে আধুনিকায়নের জন্য খুবই আন্তরিক। তাঁর চেষ্টায় সরকারের সব সংস্থা সেনাবাহিনীকে আধুনিক করতে এবং ফোর্সেস গোল অর্জনে সব ধরনের সহযোগিতা করছে। সেকারণে প্রধানমন্ত্রীকে সেনাবাহিনীর পক্ষ থেকে ধন্যবাদ জানাই।’

মঙ্গলবার (১ নভেম্বর) সকালে নাটোরের কাদিরাবাদ সেনানিবাসে কোর অব ইঞ্জিনিয়ার্সের বার্ষিক অধিনায়ক সম্মেলনে তিনি এসব কথা বলেন।

এ সময় সেনাসদর দফতরের ট্রেনিং অ্যান্ড ড্রকটিন কমান্ড ও ভারপ্রাপ্ত জিওসি মেজর জেনারেল মুহম্মদ যুবায়ের সালেহীন, ইঞ্জিনিয়ার ইন চিফ ও বগুড়া এরিয়া কমান্ডার মেজর জেনারেল খালেদ আল মামুন, কাদিরাবাদ সেনানিবাসের কমান্ডেন্ট ব্রিগেডিয়ার জেনারেল মুনিরুজ্জামান উপস্থিত ছিলেন।

সেনাপ্রধান তার বক্তব্যে দেশ ও জাতি গঠনে বাংলাদেশ সেনাবাহিনী বিশেষ করে কোর অব ইঞ্জিনিয়ার এর বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের প্রশংসা করেন।

তিনি একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় বাংলাদেশ সেনাবাহিনীর ‘ফোর্সেস গোল -২০৩০’ বাস্তবায়নে সেনাবাহিনীর সাংগঠনিক কাঠামো বিন্যাস ও পরিবর্তনের পাশাপাশি সেনাবাহিনীর আধুনিকায়নের প্রক্রিয়া চলমানের বিষয়টি সকলকে অবহিত করেন।

এর আগে সেনাবাহিনী প্রধান মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের উদ্দেশে শ্রদ্ধার্ঘ ও স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন।

পরে ইঞ্জিনিয়ার সেন্টার অ্যান্ড স্কুল অফ মিলিটারি ইঞ্জিনিয়ারিং এর ৪৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত প্রীতিভোজে অংশগ্রহণ করেন।